টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ

বৈরী আবহাওয়ার কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী সকল নৌযান বন্ধ ঘোষণা করেছে প্রশাসন।আজ রবিবার (১৯ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে টেকনাফ থেকে ছেড়ে যাওয়া সেন্টমার্টিনগামী চারটি জাহাজ মাঝ সাগর থেকে পুনরায় টেকনাফের দিকে রওনা হয়েছে বলে জানা গেছে। 

রবিবার দুপুর পৌনে ১টায় দিকে বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান। 

তিনি বলেন, বৈরী আবহাওয়ার কারণে পর্যটকদের জান-মালের নিরাপত্তার বিষয় বিবেচনা করে আপাতত টেকনাফ সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। আমরা একদিনের জন্য এই বন্ধ ঘোষণা করেছি। পরবর্তীতে আবহাওয়া ভালো হলে এবং সবকিছু ইতিবাচক থাকলে পুনরায় জাহাজ চলাচল শুরু হবে। সকালে যেসব জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে গেছে, তাদের টেকনাফে ফিরে আসার নির্দেশ দেয়া হয়েছে। 

এমবি বার আউলিয়া জাহাজের যাত্রী মোহাম্মদ মোফাজ্জল জানান, সকাল সাড়ে ৯টায় টেকনাফের দমদমিয়া জেটিঘাট থেকে ছেড়ে যায় আমাদের জাহাজ। মাঝ সাগরে হঠাৎ বৈরী আবহাওয়া শুরু হয়। এতে সেন্টমার্টিন না গিয়ে পুনরায় টেকনাফের দিকে রওনা হয় জাহাজটি। 

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিনে আজ একদিন জাহাজ আসবে না। সেন্টমার্টিনে আনুমানিক দেড় হাজার পর্যটক রয়েছেন। তারা স্বাভাবিক আছেন। আবহাওয়াও তেমন খারাপ দেখা যাচ্ছে না। আগামীকাল জাহাজ আসলে সকালে নিরাপদে বাড়ি ফিরতে পারবেন ইনশাআল্লাহ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //