এই মাসে নিত্যপণ্যের দাম বাড়বে: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, এই মাসে সারাদেশে নিত্যপণ্যের দাম বাড়বে। তবে সরকার চেষ্টা করছে নিত্যপণ্যের দাম কমিয়ে আনার। রমজানকে সামনে রেখে ইতোমধ্যে সরকার বাজার নিয়ন্ত্রণে আনার জন্য অভিযান পরিচালনা করছে। তবে বাজার নিয়ন্ত্রণ করতে গিয়ে কোন ব্যবসায়ীকে আঘাত করা কিংবা লাঞ্ছিত করা যাবে না। আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবেন। অন্যায় করলে জেল দিবেন কিন্তু গায়ে হাত তুলে, আঘাত করে বিচার করতে পারবেন না।

আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে সুনামগঞ্জের দেখার হাওরের বাঁধ পরিদর্শন শেষে শান্তিগঞ্জ উপজেলার সম্মেলন কক্ষে প্রান্তিক ২৬০ জন কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, প্রতি বছর সরকার কোটি টাকা ব্যয় করে কৃষকের ফসল রক্ষা করার জন্য হাওর রক্ষা বাঁধ নির্মাণ করেছে। তবে হাওরের ধান রক্ষার দীর্ঘ স্থায়ী সমাধান হচ্ছে নদী খনন। সোনা, লোহা দিয়েও বাঁধ নির্মাণ করলে যদি পাহাড়ি ঢল আসে তাহলে সেই বাঁধ টিকবে না বলে মন্তব্য করেছেন।তবে কৃষদের ফসল রক্ষায় হাওর রক্ষা বাঁধ স্থায়ী সমাধান নয়, বাঁধ হচ্ছে সৃজনাল সমাধান।  আশা করি সবাই একযুগে কাজ করলে কৃষকরা সোনালী ধান ঘরে তুলতে পারবে। 

দুর্যোগ মোকাবেলায় সবাইকে প্রস্তুত থাকতে হবে বলে জানান মন্ত্রী।

নির্বাচন ইস্যুতে মন্ত্রী বলেন, বাংলাদেশে জাতীয় নির্বাচন সুন্দরভাবে অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে পুলিশ, ম্যাজিস্ট্রেটসহ সবাই সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করবে।

এসময় উপস্থিত ছিলেন- শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আনুয়ারুজ্জামান, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুখ আহমদ, ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //