ভোলায় দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণে মনিটরিংয়ে পুলিশ

রমজানে দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে ভোলা জেলা পুলিশের উদ্যেগে বাজার মনিটরিং করা হয়েছে। গতকাল শনিবার (২৫ মার্চ) দুপুরে ভোলার পুলিশ সুপার মো. সাইফুল ইসলামের নেতৃত্বে শহরের চক বাজার, কাচাঁ বাজার, কিচেন মার্কেটসহ বিভিন্ন বাজার পরিদর্শন করা হয়।

ভোলা পুলিশ সুপার কার্যলয় সূত্রে জানা যায়, রমজান উপলক্ষে নিত্যপণ্যের বাজারগুলোতে ক্রেতা ও বিক্রেতার ভিড় থাকে। রোজার প্রথম থেকেই সবাই যার যার  সামর্থ্য অনুযায়ী বাজার করতে আসেন। রমজানে বিশ্বের অন্য মুসলিম দেশগুলোতে নিত্যপণ্যের দাম কমানো হলেও বাংলাদেশে প্রতি বছরই এর উল্টোটি হয়। এক শ্রেণির অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে নিত্যপণ্যের দাম বাড়িয়ে দেয়।

এরই ধারাবাহিকতায় মানুষের যাতে কষ্ট না হয়, তার জন্য ভোলা পুলিশ সুপারের উদ্যোগে শহরের বিভিন্ন বাজারে মনিটরিং করা হয়েছে। এসময় প্রতিটি দোকানে তাদের পন্যের দাম ঝুলিয়ে রাখা জন্য বলা হয়।

সাধারণ ক্রেতারা জানান, প্রায় সব জিনিসেরই মূল্য ঊর্ধ্বগতি। বাজার মনিটরিংকে তারাও স্বাগত জানিয়েছে।

রমজানে বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম। তিনি বলেন, রমজানে মানুষের যাতে কষ্ট না হয় সে জন্য সরকার নানা রকম পদক্ষেপ নিয়েছে। ব্যবসায়ীরা যাতে মজুদ করে অতিরিক্ত দামে পন্য বিক্রি না করে, সেজন্য তাদের নির্দেশ দেওয়া হয়েছে। কেউ অযথা নিত্যপণ্যের দাম বাড়িয়ে অস্থিতিশীল করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার আছাদুজ্জামান, রিপন চন্দ্র সরকার, ভোলা জেলা  ডিআইও-১ মীর খাইরুল কবীর, ভোলা থানার অফিসার ইনচার্জ মো. শাহীন ফকির, ট্রাফিক ইন্সপেক্টর (টিআই)  আব্দুল গনি প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //