নাফ নদী থেকে ২ কেজি আইসসহ পাচারকারী আটক

কক্সবাজার টেকনাফের নাফ নদী সীমান্তে অভিযান চালিয়ে দুই কেজি ৭৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইসসহ এক পাচারকারীকে আটক করেছে বিজিবি।

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, আজ রবিবার (২৬ মার্চ) ভোর রাত ৩টায় টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকা সংলগ্ন নাফ নদীর বরইতলী পয়েন্টে এ অভিযান চালানো হয়েছে।

আটক মাহমুদ উল্লাহ (৪২) টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়াস্থ বরইতলী এলাকার নুরুল আলমের ছেলে।

লে. কর্নেল মহিউদ্দীন বলেন, ভোর রাতে টেকনাফে নাফ নদীর হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকা সংলগ্ন বরইতলী পয়েন্ট দিয়ে মাদকের বড় একটি চালান পাচারের খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। এক পর্যায়ে মিয়ানমার দিক থেকে কাঠের নৌকা চালিয়ে এক ব্যক্তিকে নাফ নদীর জলসীমার শূন্যরেখা অতিক্রম করে আসতে দেখে। নৌকাটি নদীর কিনারার কাছাকাছি পৌঁছালে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেন। এতে নৌকায় থাকা লোকটি দৌড়ে পালানোর চেষ্টা চালায়। পরে ধাওয়া দিয়ে তাকে আটক করতে সক্ষম হয়েছে।

এসময় আটক ব্যক্তির স্বীকারোক্তি মতে, নৌকাটিতে মাছ ধরার জালের মধ্যে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় পাওয়া যায় ২ কেজি ৭৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস। এছাড়া নৌকাটি তল্লাশি করে পাওয়া গেছে, ৩৯ প্যাকেট বার্মিজ কফি, ২০ কেজি ওজনের নিষিদ্ধ কারেন্ট জাল ও ৮০ কেজি সুতার জাল।

বিজিবির এ কর্মকর্তা জানান, অভিযানে মাদক ছাড়া উদ্ধার করা অন্য মালামালগুলো টেকনাফ শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে।

আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে বলে জানান লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //