সেই ছাত্রলীগ নেতা পুলিশ ‘হেফাজতে’

ফরিদপুরের বোয়ালমারীতে কোমরে পিস্তল গুঁজে ফেসবুকে ছবি পোস্ট দেওয়া সেই ছাত্রলীগ নেতাকে পুলিশ হেফাজতে নিয়েছে বলে জানা গেছে। 

আজ রবিবার (২৬ মার্চ) দুপুরে পুলিশ তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে গেছে বলে জানিয়েছে তার পরিবার। 

ওই ছাত্রলীগ নেতার নাম শুভ্রদেব সিং ওরফে সুদেব সিং। তিনি বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। 

শুভ্রদেব সিংয়ের মা মাধবী বিশ্বাস জানান, কথা বলার জন্য পুলিশ শুভ্রদেব সিংকে থানায় নিয়ে গেছে। 

তবে তাকে আটকের বিষয়টি স্বীকার করেনি পুলিশ। এ বিষয়ে বোয়ালমারী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, আমি একটি অনুষ্ঠানে বাইরে আছি। এর মধ্যে হয়তো থানায় আনতে পারে। খোঁজ নিয়ে পরে জানাব। 

স্থানীয়রা জানান, শুভ্রদেব সিং অরফে সুদেব সিং কোমরে পিস্তল গুঁজে ফেসবুকে ছবি পোস্ট করে নিচে ক্যাপশনে লিখেন, ‘দিবেন যা, পাবেন তা, ভাবনা চিন্তা কল্পনাহীন’। ফেসবুকে ছবি ছাড়ার পরই বিষয়টি নিয়ে এলাকায় হৈচৈ শুরু হয়। এরপর ফেসবুক থেকে সেটি সরিয়ে নেন তিনি।

এ বিষয়ে শুভ্রদেব সিং বলেন, ‘উপজেলার কাটাগড় মেলা থেকে ভাইয়ের ছেলের জন্য একটি খেলনা পিস্তল কিনেছি। শখের বসে সেই পিস্তল কোমরে গুঁজে ছবি তুলে পোস্ট করি। এরপর বিভিন্ন জন নানারকম মন্তব্য করায় ছবিটি তুলে নিয়েছি।’ ‘এটি ভুল হয়েছে, এভাবে ছবি তুলে দেওয়া ঠিক হয়নি’ বলে মন্তব্য করেছেন শুভ্রদেব।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকী বলেন, ‘শুভ্রদেব মেলা থেকে খেলনা পিস্তল কিনে শখের বসে ছবি আপলোড করেছিল। একটি বিরোধী চক্র ওই ছবি নিয়ে চক্রান্ত শুরু করে। তারপরও বিষয়টি নিয়ে আমরা কাজ করছি।’

উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মোরতুজা আলী তমাল বলেন, ‘বিষয়টি জানতে পেরেছি। শুনেছি সে মেলা থেকে একটি খেলনা পিস্তল কিনে কোমরে গুঁজে ছবি দেয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এরকম ছবি ছাড়া ঠিক হয়নি। বিষয়টি নিয়ে আমরা কাজ করছি। যদি সংগঠন পরিপন্থী কোন কাজ হয় তাহলে অবশ্যই তার (শুভ্রদেব) বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল মনে করেন পিস্তলটি আসল হতে পারে। তিনি জানান, এর আগে উপজেলায় হাটবাজার টেন্ডারের দিনে একজন চেয়ারম্যানের চালকের মাথায় পিস্তল ঠেকিয়েছিলেন ওই ছাত্রলীগ নেতা। এমনকি ৬ মাস আগে তার (পিকুল মীরদাহর) বাইক চালকের মাথায় পিস্তল ঠেকিয়ে হুমকি দেওয়া হয়েছিল। বিষয়টি তিনি সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমানকে জানিয়েছিলেন।

বোয়ালমারী থানার ওসি মুহাম্মদ আব্দুল ওহাব জানিয়েছেন, ‘শুভ্রদেব সিংকে খোঁজা হচ্ছে। তিনি কেন এমন ছবি ফেসবুকে দিলেন? তার মোটিভ কি ছিল? পিস্তলটি খেলনা নাকি আসল- সব দেখতে হবে। এরপর তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //