ভেজাল ঔষধ বিক্রির অপরাধে জরিমানা

পাবনা বেড়া উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোট পরিচালনা করে এক লাখ নব্বই হাজার টাকা জরিমানা করেছে র‌্যাব।

সিরাজগঞ্জ র‌্যাব-১২ অধিনায়ক পিপিএম মো. মারুফ হোসেনের নির্দেশনায় গতকাল বুধবার (২৯ মার্চ) দুপুরে কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মো. তৌহিদুল মবিন খান ও স্কোয়াড কমান্ডার সিনি. সহকারী পুলিশ সুপার কিশোর রায়ের নেতৃত্বে র‌্যাব-১২, পাবনা কোম্পানির একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহমুদ হাসান রনির উপস্থিতিতে বেড়া উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে।

অভিযানটি পরিচালনা করে কাশিনাথপুর বাজারের মো. কাওসার আলীর (৪৫) মেসার্স কাওসার ফার্মেসিতে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় করার অপরাধে ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও কাশিনাথপুর বাজারের মো. তুহিন মিয়ার (৫০) ক্রিসেন্ট ফার্মা নামের অনুমোদনহীন ঔষধের দোকানে মেয়াদউত্তীর্ণ ঔষধ বিক্রয় করার অপরাধে পঞ্চাশ হাজার টাকা ও একই বাজারের মো. মোবারক মিয়ার (৩৮) মোবারক হোটেল নামক হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রয় করার অপরাধে বিশ হাজার টাকা, কাশিনাথপুর ফুলবাগান মোড় নিখিল চন্দ্র দাসের (৪৮) ২টি দোকান দাদা ভাই ও নিখিল মিষ্টান্ন ভাণ্ডার মিষ্টির দোকানে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি বিক্রয় করার অপরাধে ত্রিশ হাজার টাকা, কাশিনাথপুর ফুলবাগান মোড় সত্যজিৎ চন্দ্র দাসের (৪২) সততা মিষ্টান্ন ভাণ্ডার মিষ্টির দোকানে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি বিক্রয় করার অপরাধে বিশ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বেড়া হরিনাথপুর নিখিল মোদকের  (৫০) দোকানসহ মোট ৭টি প্রতিষ্ঠানে মোবাইল কোর্ট পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫২ ধারা মোতাবেক প্রতিষ্ঠানের মালিকের কাছ থেকে নগদ এক লাখ নব্বই হাজার টাকা জরিমানা করা হয়।

র‌্যাব জানায়, এসকল প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন যাবত অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও বিক্রয় করা এবং নকল ঔষধ তৈরি মেয়াদউত্তীর্ণ ঔষধ বাজারজাত করে আসছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //