রকমারি ইফতারিতেও আগ্রহ নেই ক্রেতাদের

পেঁয়াজু, জিলাপি, আলুর চপসহ নানা রকমারি ইফতারি পণ্য প্রতি পিস বিক্রি হচ্ছে দশ টাকা। লক্ষ্মীপুরে প্রায় সব বাজারগুলোতে বিভিন্ন হোটেল-রেস্তোরার সামনে ও ফুটপাতে টেবিল সাজিয়ে শুরু হয়েছে ইফতার সামগ্রীর বেচাকেনা। পেঁয়াজু, বেগুনি, বিভিন্ন ধরনের কাটলেট, শাহী জিলাপি, বুরিন্দা, হালিম, আলুর চপ, সবজির চপ, ভেজিটেবল রোল, ছোলাবুট, কাচ্চি বিরানিসহ নানা রকমের ইফতারের পসরা সাজিয়েছেন বিক্রেতারা। তবে বেচাকেনা কম বলে দাবি ক্রেতাদের, বিক্রেতারা বলছেন, দাম বেশি।

রমযান মাসকে ঘিরে সদর উপজেলার চন্দ্রগঞ্জ, দত্তপাড়া, বশিকপুর, জকসিন, রায়পুর পৌর শহর, হায়দরগঞ্জ, কমলনগরের হাজিরহাট, করুণানগর, রামগতির আলেকজান্ডার, রামগঞ্জ পৌর শহরসহ প্রায় সব বাজারে বিভিন্ন ধরনের ইফতারের পাশাপাশি দেশীয় ফলের জুস, ফালুদা ও মিক্স ফ্রুটের চাহিদা ও সরবরাহ বেড়েছে। তবে রমযানের প্রথম সপ্তাহে বেচাকেনা তেমন না হলেও ক্রেতা সরগরমে বাজার জমে উঠে, এমনটিই জানিয়েছেন একাধিক বিক্রেতা।

শহরের একাধিক দোকান ঘুরে দেখা যায়, শাহী জিলাপি প্রতি কেজি ৩০০ টাকা, জিলাপি প্রতি কেজি ২৬০ টাকা, ছোলাবুট প্রতি কেজি ২৫০ টাকা, পেঁয়াজু, বেগুনি ও আলুর চপ প্রতি পিস ১০ টাকা, হালিম কেজি প্রতি ১৮০ টাকা, কাচ্চি বিরানি প্রতি প্লেট ২৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। আর খেজুরের খুচরা দাম প্রতি কেজি সর্বনিম্ন ২০০ টাকা থেকে সর্বোচ্চ ১৫০০ টাকায় বিক্রি হচ্ছে। শহরের বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টগুলো থেকে মুখরোচক ইফতারসামগ্রী সংগ্রহের জন্য ক্রেতাদের ভিড় থাকলেও বিক্রি কম।

শহরের এক গৃহিণী জানালেন, পরিবারের ব্যয় বেড়ে গেছে। আগে বাড়িতে ইফতার তৈরি করতাম, এবছর বাড়িতে বানাতেও খরচ বেড়েছে আর বাজারে ১০ টাকার নিচে কোন পণ্য পাওয়া যাচ্ছে না। এতে চরম হিমশিম খেতে হচ্ছে।

শহরের উত্তর তেমুহনীর নূর জাহান হোটেল এন্ড রেস্টুরেন্টের স্বত্বাধিকারী মো. সাইফুল আলম পারভেজ জানান, ক্রেতাদের চাহিদামত ইফতারি সীমিত দামে বিক্রি করছেন তিনি। এবার রমযানের এক সপ্তাহ পার হলেও গত বছরের তুলনায় বিক্রি কম।

তবে মানসম্মত খাবার, পরিষ্কার-পরিচ্ছন্নতা ও ন্যায্য মূল্য নিশ্চিত করতে প্রশাসনের তদারকিতে সন্তোষ প্রকাশ করেন অধিকাংশ ক্রেতা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //