ছাদ থেকে ফেলে কিশোরী বধূকে হত্যাচেষ্টা

বরিশালে বিয়ের সাত মাসের মাথায় যৌতুকের দাবিতে কিশোরী বধূকে ছাদ থেকে ফেলে হত্যার চেষ্টার অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার (৩০ মার্চ) রাত ৯টার দিকে নগরীর রূপাতলী হাউজিং এলাকার ২২ নম্বর সড়কের সারা-জারা ভবনের সামনে থেকে ওই কিশোরীকে উদ্ধার করে স্থানীয়রা।

কিশোরী গৃহবধূ জান্নাতুল ফেরদৌসি (১৪) নগরীর রূপাতলী শের-ই-বাংলা সড়কের দিনমজুর রিপন হাওলাদারের মেয়ে। এই ঘটনায় অভিযুক্ত স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কিশোরীর মা নূপুর বেগম জানান, তার মেয়ে রূপাতলী এলাকার এ ওয়াহেদ মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেনির ছাত্রী ছিলেন। সাত মাস আগে রূপাতলী ভাসানী সড়কের বাসিন্দা অটোচালক রাকিব হোসেনের সাথে পালিয়ে বিয়ে করেন।

মেয়ে নিখোঁজের পর থানায় জিডিও করেন তারা। পরে ছেলের বাবা বিয়ের বিষয়টি জানিয়ে মীমাংসা করেন। এরপর থেকে মেয়ে স্বামীর বাসায় থাকতো। দুই মাস আগে মেয়েকে বাসায় দিয়ে যান জামাই রাকিব। তখন বলে দুই লাখ টাকার ফার্নিচার দিয়ে মেয়েকে পাঠিয়ে দেবেন। আমাদের সামর্থ্যে না থাকায় মেয়েকে না পাঠানোর সিদ্বান্ত নেন। কিন্তু কয়েকদিন আগে আবারও জামাইয়ের সাথে পালিয়ে যায়। এরপর আর খোঁজ নেননি।

নূপুর বেগম আরও বলেন, রাত ১০টার দিকে এক লোক তাকে হাসপাতালে আসতে বলেন। তারা আসার পর মেয়ে শুধু এটুকুই বলেছে, তার স্বামী ছাদ থেকে ফেলে দিয়েছে। আর কিছু তিনি জানেন না।

একই কথা জানিয়ে রিপন হাওলাদার বলেন, যৌতুকের দাবিতে জামাই, শ্বাশুড়ি ও ননদ খুব মারধর করতেন। কিভাবে ও কয় তলা থেকে ফেলেছে, সেই কথা মেয়ে কিছুই বলতে পারে নাই। ঘটনাস্থল রূপাতলী হাউজিংয়ের ২২ নম্বর সড়কের সারা-জারা ভবনে গিয়েও সঠিক কোন তথ্য পাওয়া যায়নি।

কিশোরী গৃহবধূকে উদ্ধার করা ওই ভবনের প্রতিবেশি মো. নিজাম বলেন, আমি বাইরে বের হওয়ার পর হঠাৎ করে উপর থেকে কিছু পড়ার শব্দ শুনতে পাই। পরে দেখি ভবনের সামনে রাস্তার উপর কিছু পড়ে আছে। নারীর চিৎকার শুনে কাছে গিয়ে অজ্ঞান অবস্থায় দেখতে পেয়ে ৯৯৯ এ কল করে এ্যাম্বুলেন্স এনে হাসপাতালে পাঠিয়ে দেই।

পাঁচ তলা সারা-জারা ভবনের মালিক স্বপন সরদারের ছেলে মেহেদি বলেন, কিভাবে এখানে আসলো বা কয়তলা ছাদ থেকে ফেলা হয়েছে তা কিছুই বলতে পারি না।

এসময় ঘটনাস্থলে আসা কোতয়ালী মডেল থানার এসআই জোবায়ের বলেন, ঘটনা কি ঘটেছে তা জানার জন্য এসেছি। প্রকৃত ঘটনা এখনো জানতে পারিনি।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সাহাদাৎ হোসেন বলেন, উপর থেকে পড়ে যাওয়ায় দুই পা ভেঙে হাড় বের হয়ে গিয়েছে। মাথায়ও আঘাত পেয়েছে। পা ভেঙে যাওয়ায় তাকে হাসপাতালের মহিলা অর্থপেডিক্স ওয়ার্ডে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক।

মহিলা অর্থপেডিক্স ওয়ার্ডের সেবিকা তমালিকা হালদার বলেন, অজ্ঞান অবস্থায় নিয়ে আসা হয় কিশোরীবধূকে। এখানে আনার পর জ্ঞান ফেরে। তখন সে জানিয়েছেন, স্বামী তাকে ছাদ থেকে ফেলে দিয়েছে। এর বেশি সে কিছু বলতে পারেননি।

ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আমানুল্লাহ আল বারী বলেন, এই ঘটনায় কিশোরী বধূর বাবা রিপন হাওলাদার বাদী হয়ে মামলা দায়ের করেন। ওই মামলায় অভিযুক্ত রাকিব হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //