রামুতে পাহাড় কাটার সময় ট্রাক জব্দ

পাহাড় কেটে বালু পাচারের সময় অবশেষে শীর্ষ পাহাড়খেকো কামরুল হাসানের ডাম্প ট্রাক জব্দ করেছে কক্সবাজার দক্ষিণ বন বিভাগ।

আজ সোমবার (৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২ টার দিকে রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ির পানেরছড়ার মরিচ্যাঘোনা এলাকা থেকে গাড়িটি জব্দ করা হয়। এসময় ঘটনায় জড়িত কামরুল হাসান, সিরাজুল ইসলামসহ ২/৩ জন পালিয়ে যায়।

বন বিভাগ সূত্র জানিয়েছে, বেশ কিছু দিন ধরে কৌশলে পাহাড় কেটে ডাম্প ট্রাক নিয়ে বালু পাচার করে আসছিল একটি চক্র।

খবর পেয়ে পানেরছড়া রেঞ্জ কর্মকর্তা রতন লাল মহতের নেতৃত্বে বন বিভাগের একটি দল অভিযান চালিয়ে গাড়িটি জব্দ করেন। এসময় ঘটনায় জড়িত কামরুল হাসান, সিরাজুল ইসলামসহ ২/৩ জন পালিয়ে যায়।

এলাকাবাসী জানান, কক্সবাজার পৌরসভার বিজিবি ক্যাম্পের পূর্ব বড়ুয়া পাড়ার মৃত নুরুজ্জামানের ছেলে কামরুল হাসান ও ঝিলংজা ইউনিয়নের কোনারপাড়ার মৃত রশিদ আহমদের ছেলে সিরাজুল ইসলামের নেতৃত্বে ৪/৫ জনের একটি সিন্ডিকেট দীর্ঘদিন ধরে পানেরছড়া এলাকায় পাহাড় কেটে ৭/৮টি ডাম্প ট্রাক নিয়ে পাহাড়ি বালু বিক্রি করে আসছিল। বন বিভাগের চোখ ফাঁকি দিয়ে বালু পাচার করলেও আজ ধরা পড়ে।

পানেরছড়া রেঞ্জ কর্মকর্তা রতন লাল মহত বলেন, পাহাড় কাটা ও বন সম্পদ দখলের ঘটনায় কোন আপোষ নেই। বন বিভাগের জনবল সংকটের সুযোগে অপরাধীরা পাহাড় কেটে বালু পাচার করছিল। খবর পেয়ে দ্রুত অভিযান চালিয়ে গাড়ি জব্দ করা হয়েছে।

পাহাড় নিধনকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।  অভিযানে পানেরছড়া বন বিট কর্মকর্তা সোহেল রানাসহ বনকর্মীরা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //