আ.লীগ নেতার বিরুদ্ধে অন্তঃসত্ত্বা কলেজছাত্রীর ধর্ষণ মামলা

টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি  জেলা বাস-কোচ মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনিরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেছেন এক অন্তঃসত্ত্বা কিশোরী। মামলায় বড় মনির স্ত্রী নিগার আফতাবকেও আসামি করা হয়েছে।

গোলাম কিবরিয়া বড়মনি টাঙ্গাইল জেলা অ্যাডভোকেট বার সমিতির সাবেক সভাপতি আব্দুল গফুরের ছেলে ও টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের বড় ভাই। ভুক্তভোগী কিশোরী টাঙ্গাইল সদর উপজেলার।

গতকাল বুধবার (৫ এপ্রিল) রাতে ওই ভুক্তভোগী কিশোরী টাঙ্গাইল সদর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। যার মামলা নম্বর ৮। 

আজ বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুরে টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু ছালাম মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। 

মামলা সূত্রে জানা গেছে, ওই কলেজছাত্রীর বাবা ও মা মারা গেছেন। এর ফলে জমি সংক্রান্ত বিষয় নিয়ে তার ভাইয়ের সাথে ঝামেলা সৃষ্টি হয়। এ কারণে কিশোরী টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম কিবরিয়া বড় মনিরের কাছে সহযোগিতা চান। এতে বড় মনির তাকে সহযোগিতার আশ্বাস দিয়ে বাসায় ডেকে নেন। পরে তার সাথে শারীরিক সম্পর্ক স্থাপনের জন্য প্রস্তাব দেন। কিশোরী তার প্রস্তাবে রাজি না হওয়ায় অস্ত্রের ভয় দেখিয়ে তাকে ধর্ষণ করেন এবং মোবাইলে ছবি তুলে রাখেন। পরবর্তীতে তুলে রাখা ছবি দেখিয়ে বারবার ওই কলেজছাত্রীকে ধর্ষণ করে বড় মনির। এতে বর্তমানে তিনি ৩ মাসের অন্তঃসত্ত্বা। পরে তার গর্ভের সন্তান নষ্ট করার জন্য চাপ দেন বড় মনির। কিশোরী সন্তান নষ্ট করতে রাজি না হওয়ায় গত ২৯ মার্চ রাত ৮টার দিকে বড় মনি তার শ্বশুরবাড়ি আদালত পাড়ায় তুলে নিয়ে যান। সেখানে গর্ভের সন্তান নষ্ট করার জন্য চাপ সৃষ্টি করেন। এরপরও কিশোরী বাচ্চা নষ্ট করতে রাজি না হওয়ায় ওই বাসায় এক কক্ষে তালাবদ্ধ করে রাখেন। পরে তাকে সেখানে আবার ধর্ষণ করেন। ধর্ষণের পর বড় মনির স্ত্রী তাকে মারপিট করেন। এতে কিশোরী অসুস্থ হয়ে পড়েন। পরে রাত ৩টার দিকে বাসায় পৌঁছে দেন। এরপর থেকেই তাকে নানা হুমকি দেয়া হতো। শারীরিক ও মানসিকভাবে অসুস্থ থাকা মামলা করতে বিলম্ব হয়েছে বলে মামলায় উল্লেখ করেছেন।

মামলা দায়ের পর বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে মেয়েটির মেডিকেল পরীক্ষা শেষে জবানবন্দির জন্য কোর্টে পাঠানো হয়েছে।

টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা বাস-কোচ মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনির বলেন, এটি একটি ষড়যন্ত্র। টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের একজন সংসদ সদস্য প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার জন্য এ ষড়যন্ত্র চালাচ্ছেন। সত্যতা পুলিশ তদন্ত আর মেডিকেল রিপোর্টে প্রকাশ পাবে বলে দাবি করেছেন তিনি।

টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু ছালাম মিয়া জানান, গোলাম কিবরিয়া বড় মনির বিরুদ্ধে থানায় একটি ধর্ষণ মামলা করেছেন এক কিশোরী। মামলাটি রেকর্ড হয়েছে। তদন্ত করা হচ্ছে। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. খন্দকার সাদিকুর রহমান জানান, প্রাথমিকভাবে কিশোরীর শরীরে ধর্ষণে কোন আলামত পাওয়া যায়নি। তবে সোয়াপ টেস্ট পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এই ঘটনায় তিন সদস্য বিশিষ্ট মেডিকেল টিম গঠন করা হয়েছে। তবে মেয়েটি অন্তঃসত্ত্বা বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //