অচিরেই ফ্যাসিবাদ সরকারের পতন হবে: শিমুল বিশ্বাস

চলমান আন্দোলনের মাধ্যমেই ফ্যাসিবাদ সরকারের পতন নিশ্চিত করা হবে এবং জনগণকে আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতি থেকে মুক্তি দেওয়া হবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস।

আজ শনিবার (৮ এপ্রিল) দুপুরে গোপালপুরস্থ জেলা বিএনপির কার্যালয়ের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বিদ্যুৎ, গ্যাস, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদসহ ১০ দফা দাবিতে এই কর্মসূচি পালিত হয়।

পাবনা সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি একে এম মুসার সভাপতিত্বে এবং সাবেক সাধারণ সম্পাদক রেহানুল ইসলাম বুলালের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস।

তিনি বলেন, বর্তমান এই অবৈধ সরকার আবারও অবৈধপন্থায় ক্ষমতা থাকার চেষ্টা করছে। কিন্তু বিএনপির নেতাকর্মীরা এবার সেই আশা পূরণ হতে দেবে না। দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে যে আন্দোলন চলমান রয়েছে, সেই আন্দোলনের মাধ্যমেই গণঅভ্যুত্থান ঘটিয়ে এই ফ্যাসিবাদ সরকারের পতন নিশ্চিত করা হবে এবং জনগণকে আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতি থেকে মুক্তি দেওয়া হবে।

আগামী কর্মসূচিতে নেতাকর্মীদের সর্বোচ্চ অংশগ্রহণের আহ্বান জানিয়ে শিমুল বিশ্বাস আরো বলেন, ‘পরবর্তী কর্মসূচি হিসেবে প্রতিটি ইউনিয়নে লিফলেট বিতরণ করা হবে। পাবনার প্রতিটি ইউনিয়নে এই কর্মসূচি পালিত হবে। আমি নিজে এই কর্মসূচিতে অংশগ্রহণ করবো এবং বিএনপির সর্বোচ্চ সংখ্যক নেতাকর্মীরা সেই কর্মসূচিতে অংশগ্রহণ করে দেখিয়ে দেবে পাবনায় বিএনপি-ই একমাত্র বৃহত্তর রাজনৈতিক দল। তীব্র তাপদাহ উপেক্ষা করে এদিন হাজার হাজার নেতাকর্মী দলের কার্যালয়ের সামনে সুশৃঙ্খলভাবে অবস্থান করেন। টানা কয়েক ঘণ্টা অবস্থানের পর দুপুরে একটি বিক্ষোভ মিছিল বের হয়। এতে নেতৃত্ব দেন অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস।

এসব কর্মসূচিতে আরো বক্তব্য দেন পাবনা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহবায়ক আলহাজ্ব আব্দুস সামাদ খান মন্টু, যুগ্ম-আহবায়ক নুর মুহাম্মাদ মাসুম বগা, বিএনপির সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক আব্দুল্লাহ আল মাহমুদ মান্নান, পাবনা জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আলহাজ্ব তৌফিক হাবিব, সাবেক সিনিয়র যুগ্ম-সম্পাদক সাবির হাসান বাচ্চু,পাবনা পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম লালু, সাবেক যুগ্ম-সম্পাদক মুসাব্বির হোসেন সন্জু, সাবেক কোষাধ্যক্ষ মোফাজ্জল হোসেন মোশাররফ, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মনির হোসেন মুরাদ, সাবেক ধর্ম সম্পাদক হাজী সোলেমান হোসেন, সাবেক সহ- দপ্তর সম্পাদক মোসাদেক হোসেন মানু।

এছাড়াও জেলা আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট আরশেদ আলম, যুবদলের কেন্দ্রীয় সহ-সম্পাদক ইলিয়াস আহমেদ হিমেল রানা, মৎস্যজীবী দলের সভাপতি আজম প্রামানিক, মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদিকা শামীম আরা মুন্নি, সাংগঠনিক সম্পাদক ফারহানা পারভীন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি আরিফ চৌধুরী, সাধারণ সম্পাদক মাসুদ রানা, জেলা স্বেচ্চাসেবক দলের সদস্য সচিব কমল শেখ টিটু, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুজ্জামান প্রিন্স, যুগ্ম-সম্পাদক মাহমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, জেলা জাসাসের আহবায়ক খালেদ হোসেন পরাগসহ পাবনা জেলা বিএনপি, পাবনা সদর উপজেলা বিএনপি, পৌর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //