আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের নিয়ে আয়বর্ধনমূলক কর্মসূচি

পঞ্চগড়ের দেবীগঞ্জে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের পুনর্বাসনের লক্ষ্যে আয়বর্ধনমূলক কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার (১২ এপ্রিল) সকালে দেবীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে সুন্দরদীঘি ও চেংঠি হাজারাডাঙ্গা ইউনিয়নে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় ঘর পাওয়া উপকারভোগীদের  নিয়ে ১০ দিনের আয়বর্ধনমূলক কর্মসূচির উদ্বোধন করা হয়।

দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম ফেরদৌসের সভাপতিত্বে কর্মসূচির উদ্বোধন করেন পঞ্চগড় জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল কাদের।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মালেক চিশতি, সহকারী কমিশনার (ভূমি) গোলাম রব্বানী সরদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মোমিনুল ইসলাম, সুন্দরদীঘি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম এবং চেংঠি হাজারাডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান।

যুব উন্নয়নের সহযোগিতায় চারটি ব্যাচে মোট ১৪০ জন উপকারভোগীকে নিয়ে ১০ দিন ব্যাপী  হাঁস মুরগি পালন, গরু মোটাতাজাকরণ, সেলাই ও হস্ত শিল্প, পুষ্টি বাগান এর উপর প্রশিক্ষণ দেয়া হবে।

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, ইতিমধ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর বুঝিয়ে দেয়া হয়েছে। তাদের আয় বৃদ্ধি এবং জীবনমান উন্নয়নের লক্ষ্যে এই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। আশা করছি প্রশিক্ষণ গ্ৰহণের  ফলে তাদের আয় বৃদ্ধি হবে এবং সমাজের মূল ধারার সাথে যুক্ত হতে পারবে।

উল্লেখ্য, মোট ১৮০৩ জনকে আয়বর্ধনমূলক প্রশিক্ষণ দেওয়া হবে। ঈদ পরবর্তী সময় বাকি উপকারভোগীদের প্রশিক্ষণ দেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //