শেরপুরে বন্যহাতির হামলায় কৃষক নিহত

শেরপুরের শ্রীবরদীতে বন্যহাতির হামলায় আব্দুল করিম (৩০) নামে এক কৃষক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন কবির (১৮) নামে এক যুবক। 

উপজেলার রানীশিমুল ইউনিয়নের ঝুলগাও গ্রামের সোনাঝুড়ি পাহাড়ে গত বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দিবাগত রাত আড়াইটার দিকে ধান ক্ষেতে বন্যহাতি হামলা করলে এ ঘটনা ঘটে। 

নিহত আব্দুল করিম ঝুলগাও গ্রামের রবিউল ইসলামের ছেলে। আহত কবির একই গ্রামের মোশাররফ হোসেনের ছেলে।

এ ঘটনায় নিহতের লাশ ও আহতকে ঘটনাস্থল থেকে উদ্ধার করেছেন স্থানীয়রা। আহত কবিরকে আশঙ্কাজনক অবস্থায় জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি নিয়ে এলাকায় বন্যহাতির আতঙ্ক বিরাজ করছে। 

নিহতের পরিবার ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাতে একদল বন্যহাতি পাহাড়ের জঙ্গল থেকে নেমে ধান ক্ষেতে আসে। এসময় কবির ও  করিমসহ ৪/৫ জন হাতির দলকে তাড়া করেন। এসময় হাতির পাল্টা আক্রমণে ঘটনাস্থলেই নিহত হন করিম। গুরুতর আহত হন কবির। পরে স্থানীয়রা তাদেকে ঘটনাস্থল থেকে উদ্ধার করেছেন। আহত কবিরকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস বলেন, ধান ক্ষেত পাহাড়া দিতে গিয়ে এ ঘটনা ঘটে। তবে বন্যহাতির হামলায় নিহত ব্যক্তির পরিবারে খোঁজ খবর নেয়া হচ্ছে। তারা যেন বন বিভাগ থেকে দ্রুত আর্থিক সহায়তা পায় এ জন্য বন বিভাগের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //