সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় সাব রেজিস্ট্রারকে প্রধান আসামি করে মামলা

পঞ্চগড়ের আটোয়ারীতে সাব রেজিস্ট্রার অফিসের দুর্নীতির তথ্য সংগ্রহ করতে গেলে দুই সাংবাদিককে অবরুদ্ধ করে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। এ ঘটনার সাথে জড়িত সাব রেজিস্ট্রার মো. মিজানুর রহমানকে প্রধান আসামি করে ৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩/৪ জনকে আসামি করে আটোয়ারী থানায় একটি মামলা দায়ের করেছেন লাঞ্ছিত হওয়া বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলার সাংবাদিক সিদ্ধার্থ কর্মকার।

মামলার নথি থেকে জানা যায়, গত মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে আটোয়ারী সাব রেজিস্ট্রার অফিসে এ ঘটনাটি ঘটে। আটোয়ারী সাব রেজিস্ট্রার মিজানুরের বিরুদ্ধে ঘুষ দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে সিদ্ধার্থ কর্মকারসহ পাঁচজন সাংবাদিক সংবাদ পরিবেশনের জন্য তথ্য সংগ্রহ করতে যান ঘটনার দিন।

সাংবাদিকদের উপস্থিতি টের পাওয়া মাত্রই সাব রেজিস্ট্রার মিজানুর রহমান দ্রুত সটকে পড়েন। পরে কোন কিছু বুঝে উঠার আগেই এটিএন বাংলার সাংবাদিক সিদ্ধার্থ কর্মকার ও চ্যানেল এস এর সাংবাদিক আব্দুর রউফের উপর হামলা করেন জিয়ারুল, নাসিরুল, গোলাম উদ্দীন, জাহেদুল, রুস্তম, মিনারুল সহ আরও কয়েকজন। দুই সাংবাদিককে এই সময় তারা অফিসের একটি কক্ষে অবরুদ্ধ করে রাখেন। এই সময় সিদ্ধার্থ কর্মকারের মোবাইল ফোন কেড়ে নেয় হামলাকারীরা।

বাহিরে থাকা অপর সাংবাদিকেরা বিষয়টি পুলিশকে খবর দিলে আটোয়ারী থানা পুলিশ ঘটনাস্থলে এসে অবরুদ্ধ সাংবাদিকদের উদ্ধার করেন। বাহিরে থাকা অন্যান্য সাংবাদিকরা হলেন, সময় টেলিভিশনের প্রতিনিধি আব্দুর রহিম, সোহাগ হায়দার, দৈনিক ভোরের আকাশ পত্রিকার প্রতিনিধি নূর হাসান।

সিদ্ধার্থ কর্মকার বলেন, পুলিশ আমাদেরকে উদ্ধার করার পর সহকর্মীদের সাথে আলোচনা করে হামলাকারীদের বিরুদ্ধে তাৎক্ষনিক আটোয়ারী থানায় একটি জিডি করেছি। জিডির বিষয়টি জানাজানি হলে, হামলাকারীরা আরও ক্ষিপ্ত হয়ে উঠেন। পরে ঘটনাটি আমার উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে  অভিযুক্তদের বিরুদ্ধে থানায় এজাহার দায়ের করি।

এ ঘটনার পর সাব রেজিস্ট্রার মিজানুর রহমানের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মো. সোহেল রানা বিষয়টি নিশ্চিত করে বলেন, এই ঘটনায় এটিএন বাংলার সাংবাদিক সিদ্ধার্থ কর্মকার বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। অভিযুক্ত আসামিদের গ্রেপ্তার করতে পুলিশ তৎপর রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //