শৈলকুপায় শেখপাড়া যুব ঐক্যের ব্যতিক্রম উদ্যোগ

ঝিনাইদহের শৈলকুপায় স্বাস্থ্যঝুঁকি কমাতে বেহাল শৌচাগার সংস্কার করে ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেছে যুবকরা। উপজেলার শেখপাড়া বাজারে বন্ধ হয়ে যাওয়া পুরনো পাবলিক টয়লেটগুলো নিজ অর্থায়নে সংস্কার করেছে শেখপাড়া যুব ঐক্য। এছাড়া তা নিয়মিত রক্ষণাবেক্ষণ ও পরিচর্যার জন্য পরিষ্কারকর্মী নিয়োগ করেন তারা।

জানা যায়, উপজেলার অন্যতম ব্যস্ত ও জনবহুল এলাকা এই শেখপাড়া। এছাড়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী একমাত্র বাজার যেখানে প্রতিদিনই হাজার হাজার মানুষ জীবিকার খোঁজে ও নিত্যপ্রয়োজনীয় সকল কিছু বেচাকেনা করতে আসে। এখানে বড় বড় বেশ কয়েকটি মার্কেট গড়ে উঠলে বহু আগে ছোট্ট একটি উন্মুক্ত শৌচাগার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু মাসখানেক না যেতেই তা পরিচর্যা ও রক্ষণাবেক্ষণের অভাবে বেহাল হয়ে পরে। শেখপাড়া যুব ঐক্যের উদ্যোগে ব্যতিক্রমী প্রচেষ্টায় নিজ অর্থায়নে সংস্কার করা হয় বেহাল এ শৌচাগার।

এসময় উপস্থিত ছিলেন শেখপাড়া যুব ঐক্যের আহবায়ক আবদুল্লাহ আল মামুন সেলিম, যুগ্ম-আহবায়ক নুরুজ্জামান কোয়েল, মোস্তাফিজুর রহমান সোহেল, আক্তারুজ্জামান জাসেব, রাফেল জোয়ার্দার, এরশাদ জোয়ার্দার, সিদ্দিক জোয়ার্দার, ফরহাদ হোসেন, শেখপাড়া বাজার কমিটির সাধারণ সম্পাদক রেজাউল করিম খান, বসন্তপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক সাগর হোসেন ও শেখপাড়া বাজারের বিভিন্ন স্তরের ব্যবসায়ীসহ প্রায় অর্ধশত সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সংগঠনটির যুগ্ম-আহবায়ক নুরুজ্জামান কোয়েল বলেন, দীর্ঘদিন ধরে এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছে শেখপাড়া যুব ঐক্য সংগঠন। নিত্য নতুন ব্যতিক্রম কাজের অংশ হিসেবে পাবলিক টয়লেট সংস্করণ করে ব্যবহারের উপযোগী করে তোলা হয়েছে। এখন এটা সবার জন্য উন্মুক্ত। আমরা চাই শেখপাড়া ও আশেপাশের এলাকা পরিষ্কার থাকবে এতে স্বাস্থ্যঝুঁকি কমবে এই এলাকার মানুষের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //