অবশেষে লাইভে এসে মুখ খুললেন মেয়র সাদিক

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বঞ্চিত হওয়ার তিনদিন পর মুখ খুললেন বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

আজ মঙ্গলবার (১৮ এপ্রিল) বিকেল ৩টার দিকে তিনি ঢাকায় বসে ফেসবুক লাইভে কালিবাড়ি রোডে সেরনিয়াবাত ভবনের বাসায় বরিশালের নেতাকর্মীদের সাথে সমসাময়িক বিষয় নিয়ে কথা বলেন।

এ সময় সাদিক আবদুল্লাহ নিজের অনুসারীদের উদ্দেশ্যে বলেন, জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত চূড়ান্ত। জননেত্রী নমিনেশন দিয়েছে আমার চাচাকে। এমন কোনো কাজ আমরা করবো না, যাতে মাঝখান দিয়ে অন্য লোকজন এটার ফায়দা নেয়। বিরোধী লোকজন লাফালাফি করবে এটাই স্বাভাবিক। তবে শান্তিপূর্ণ বরিশালকে অশান্ত করার কোনো সুযোগ নেই।

এর আগে, গত ১৫ এপ্রিল বঙ্গভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শেষে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আবুল খায়ের সেরনিয়াবাত খোকনের নাম ঘোষণা করা হয়। এরপর থেকেই বরিশালের রাজনীতিতে দীর্ঘদিন ধরে কোনঠাসা সাদিক বিরোধী শিবির সক্রিয় হয়ে উঠে। তারা নগরীতে আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ এবং শোডাউন করে।

লাইভে এসে বরিশালের বর্তমান মেয়ন বলেন, আমি অপেক্ষা করছি জেলা ও মহানগর আওয়ামী লীগের অভিভাবক আমার বাবার (আবুল হাসানাত আবদুল্লাহ) জন্য। তিনি জেলা ও মহানগর আওয়ামী লীগের মিটিং ডাকবেন, বর্ধিত সভা ডাকবেন। বাবার সাথে আমি একসাথে আসবো।

তিনি বলেন, আজকে আপনাদের সাথে কথা বললাম এই কারণে, যাতে সবাই এইটা ক্লিয়ার থাকে। এইখানে কোন দিধা-দ্বন্দ্ব নেই। জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত। কেউ মনক্ষুন্ন হবেন না, আমি সংগঠন করতে আসছি অনেক দূর যাবার জন্য। আমি মনক্ষুন্ন না। রাজনীতি করি নেত্রীর জন্য। নেত্রী যে সিদ্ধান্ত দিছেন আমার বাবাও তা মাথা পেতে নিয়েছেন। আমিও মাথা পেতে নিয়েছি তার সন্তান হিসেবে। এর বাইরে যাবার কোনো রাস্তা নেই।

সাদিক আবদুল্লাহ বলেন, নমিনেশন পাইছে আমার চাচা, আব্দুর রব সেরনিয়াবাতের সন্তান, আপনারা রাজনীতি করেন ভালোভাবেই বোঝেন। এখানে কাউকে সুযোগ দেয়া যাবে না, শান্ত বরিশালকে শান্ত রাখতে হবে। এখানে অশান্ত করার কোনো সুযোগ নেই। আর কথা হচ্ছে আমার চাচা, এখানে তো অন্য কোনো বিষয় নেই। আমার চাচা করবে নির্বাচন আমরা তার নির্বাচন উঠিয়ে দিবো। যেখানে যা করা লাগে আমরা করবো।

এই বার্তাটি নগরীর ৩০টি ওয়ার্ডে পৌঁছে দেয়ার আহ্বান জানিয়ে বরিশালের মেয়র বলেন, সামনে নির্বাচন, আমাদের জয়লাভ করতে হবে। এইটার ওপর নির্ভর করে কিন্তু আমাদের জাতীয় নির্বাচন। তো নৌকা মার্কাকে জয়লাভ করাতে হবে যাই হোক না কেন।

এসময় নগরীর কালিবাড়ি রোডে সেরনিয়াবাত ভবনে থাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর বলেন, এই সাংগঠনিক সিদ্ধান্ত মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পক্ষ থেকে। মহানগর আওয়ামী লীগ এই সিদ্ধান্তের অপেক্ষা করছিল। মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত আমরা সবাই মিলেমিশে বাস্তবায়ন করবো।

এদিকে, দলীয় নেতাকর্মীদের ঈদের শুভেচ্ছা জানিয়ে মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, এবার সুযোগ পেয়েছি বাবার সাথে ঈদ করার। আগে পারিনি, আপনাদের সাথে করেছি। এবার একটু বাবার সাথে ঈদ করি।

মতবিনিময়কালে অন্যান্যদের মধ্যে বরিশাল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, বরিশাল সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু, রফিকুল ইসলাম খোকন, বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এসএম জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //