সুনামগঞ্জে ধান কাটার সময় বজ্রপাতে ছয় কৃষক নিহত

সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় হাওরে ধান কাটার সময় আলাদা বজ্রপাতের ঘটনায় ছয় কৃষক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।

আজ রবিবার (২৩ এপ্রিল) দুপুরে জেলার বিভিন্ন উপজেলার হাওরে বজ্রপাতে এ হতাহতের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, জেলার দোয়ারাবাজার উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের রণভূমি গ্রামের হাওরে ধান কাটার সময় বৃষ্টির সময় হঠাৎ বজ্রপাতে দুই কৃষক নিহত এবং একজন আহত হন।

তারা হলেন- লক্ষ্মীপুর ইউনিয়নের ফতেপুর গ্রামের কিশোর মিলন মিয়া (১৪), রণভূমি গ্রামের শামছু মিয়ার ছেলে তারা মিয়া (৩২)। আহত ব্যক্তির নাম মো. নিজাম উদ্দিন (২৫)। তিনি রুয়াখাই গ্রামের ওজি উল্ল্যাহর ছেলে। 

এদিকে জেলার ছাতক উপজেলার বিভিন্ন হাওরে ধান কাটার সময় বজ্রপাতে তিন কৃষক নিহত হয়েছেন। তারা হলেন- জাউয়া বাজার ইউনিয়নের দক্ষিণ বড়কাপন গ্রামের মো. আরশ আলী (৫০), চরমহল্লা ইউনিয়নের মো. আব্দুস সামাদ (২৫) এবং জাউয়া বাজার ইউনিয়নের দেবেরগাঁও গ্রামের মাইম মিয়া (১৮)।

অপরদিকে জেলার তাহিরপুর উপজেলার বড়দল দক্ষিণ ইউনিয়নের কুকুর কান্দি গ্রামের হাতেম আলীর ছেলে রমজান আলী (১৫) স্থানীয় একটি হাওরে ধান কাটার সময় বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান। 

এ ব্যাপারে দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ দেব দুলাল ধর জানিয়েছেন, নিহতের মরদেহ বাড়িতে নেওয়া হয়েছে। 

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. এহসান শাহ বলেন, বোরো ধান কাটার মৌসুম চলছে, সঙ্গে রয়েছে ঝড়-বৃষ্টি ও বজ্রপাতের আতঙ্ক। তাই কৃষকের সর্তকতা অবলম্বন করা উচিত। এই সময় আকাশে মেঘ দেখলে সবারই নিরাপদে আশ্রয় নেওয়া পরামর্শ দেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //