চট্টগ্রামে ওসিকে ধাক্কা দেওয়া সেই উপমন্ত্রীর বডিগার্ড ক্লোজড

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কোতোয়ালি থানার ওসি জাহিদুল কবিরকে ধাক্কা দেওয়ার ঘটনায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর বডিগার্ড সন্তু শীলকে প্রত্যাহার (ক্লোজড) করা পুলিশ লাইনসে যুক্ত হয়েছে।

সন্তু শীল সিএমপির বিশেষ শাখার সহকারী উপপরিদর্শক (এএসআই)। আজ মঙ্গলবার (২৫ এপ্রিল) তাকে প্রত্যাহার করা হয়। সেই সঙ্গে এ ঘটনায় এক সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সিএমপির উপ-পুলিশ কমিশনার (সদর) আব্দুল ওয়ারিশ এই তথ্য নিশ্চিত করে সাম্প্রতিক দেশকালকে বলেন, নগরীর কোতোয়ালি থানার ওসিকে ধাক্কা দেওয়ার ঘটনায় উপ মন্ত্রীর বডিগার্ড এএসআই সন্তু শীলকে ক্লোজড করা হয়েছে। মঙ্গলবার তাকে পুলিশ লাইনসে যুক্ত করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ তদন্তে সিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের এডিসি আসিফ মহিউদ্দিনকে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি তদন্ত করে যথাসময়ে প্রতিবেদন জমা দেবেন।’

পুলিশের একাধিক সূত্র জানিয়েছে, গত বৃহস্পতিবার ২০ এপ্রিল চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য মহিবুল হাসান চৌধুরীকে প্রটোকল দিয়ে ঈদসামগ্রী বিতরণ অনুষ্ঠানে নিয়ে যাচ্ছিলেন ওসি জাহিদুল কবির। এ সময় ওসিকে ধাক্কা দিয়ে সরিয়ে দেন এএসআই সন্তু শীল। সঙ্গে সঙ্গে ওসি প্রতিবাদ করলে উপমন্ত্রীর বডিগার্ড তর্কে জড়িয়ে পড়েন। বিষয়টি নিয়ে উপমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন ওসি। তখন বডিগার্ড ও ওসিকে অনুষ্ঠানস্থলের পাশের কক্ষে নিয়ে যান মহিবুল হাসান চৌধুরী। ওই দিন রাতে এ ঘটনায় কোতোয়ালি থানায় জিডি করেন ওসি। সেইসঙ্গে সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়ের কাছে বিষয়টি জানিয়ে লিখিত অভিযোগ দেন। 

ঘটনার দিন ওসি জাহিদুল কবির বলেছিলেন, আমি জিডি করেছি। এ নিয়ে কোনও কথা বলতে চাই না। যা বলার সিএমপি কমিশনারকে বলেছি।

আজ মঙ্গলবার এ বিষয়ে জানতে একাধিকবার কল দিলেও রিসিভ করেননি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //