সিরাজগঞ্জের শিশুশিল্পী সুমন আর নেই

আর দেখা যাবে না হাটবাজারে ঘুরে ঘুরে দুই হাতে কয়েন নিয়ে টেবিল বাজিয়ে গান গাইতে, আর শোনাও যাবে না সুমনের কর্কশ কণ্ঠে লোকসংগীত, বিরহ-বিচ্ছেদসহ বিভিন্ন ধরনের গান। মাত্র ১১ বছর বয়সে মৃত্যুর কাছে হার মানতে হলো সিরাজগঞ্জের শিশুশিল্পী সুমনের। 

গতকাল সোমবার (১ মে) সকালে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় তার নানার বাড়িতে যাওয়ার পর খিচুনি উঠে ব্রেন স্ট্রোক করে মারা যান সুমন।

সুমন সিরাজগঞ্জ জেলার সদর উপজেলার শালুয়াভিটা এলাকার কৃষক আলামিন শেখের ছেলে।

সুমনের এলাকার অনেকের সাথে কথা বলে জানা যায়, ছোটবেলা থেকেই গানের প্রতি ছিল সুমনের প্রচণ্ড আকর্ষণ। কোথাও অনুষ্ঠান হচ্ছে শুনলেই দর্শকের মন জয় করার তীব্র ইচ্ছে নিয়ে স্টেজে উঠে গান গাইতে ছুটে যেত সে।

ইতোমধ্যে অনেক অনুষ্ঠানে বিভিন্ন শিল্পীর সাথে গান করে ইউটিউবের মাধ্যমে দেশব্যাপী ভাইরাল হয়েছিল সুমন। ইউটিউবে ভাইরাল সুমন লিখে সার্চ করতেই চলে আসে তার অনেক ভিডিও। যেগুলো প্রতিটি মিলিয়নের ঘর পার করেছে।

এছাড়াও দেশের জনপ্রিয় টিভি চ্যানেল সময় টিভি, মাছরাঙা টিভিসহ বিভিন্ন পত্র-পত্রিকার মাধ্যমে তার এই প্রতিভার কথা তুলে ধরা হয়েছিল দেশবাসীর মাঝে।

উল্লাপাড়ায় মারা যাওয়ার পর তার মৃতদেহ নিয়ে আসা হয় তার নিজ এলাকা শালুয়াভিটায়। পরে, নিয়মুনাযায়ী রাতে তার দাফনকার্য সম্পূর্ন করা হয়।

সুমনের পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানা যায়, কয়েক বছর ধরেই ক্যান্সার, শ্বাসকষ্টসহ নানান শারীরিক জটিলতায় ভুগছিল সুমন। 

গরীব ঘরের সন্তান হওয়ায় সু-চিকিৎসা দিতে পারেনি পরিবার। 

বিভিন্ন রোগ-বালাইকে সাথে নিয়েই হাসিমুখে গান গাইতে দেখা যেত সুমনকে। আর এই গান গাওয়া আজ থেকে সম্পূর্নভাবে বন্ধ হয়ে গেলো তার শেষ নিশ্বাস ত্যাগের মাধ্যমে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //