ঝিনাইদহে পানের বরজ পুড়ে ছাই

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার দুলাল মুন্দিয়া এলাকায় ৬ কৃষকের প্রায় সাড়ে ৪ বিঘা জমির পানের বরজ পুড়ে ছাই হয়ে গেছে। আজ রবিবার (৭ মে) বিকেল ৪ টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, বিকেল ৪ টার দিকে দুলাল মুন্দিয়া মাধ্যমিক বিদ্যালয়ের পাশে ফজলুর রহমানের জমির পানের বরজে আগুন ধরে। এসময় একে একে ৬ কৃষকের পানের বরজে আগুন ছড়িয়ে পড়ে। এরপর স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ৬ কৃষকের পানের বরজ পুড়ে ছাই হয়ে যায়। এতে ফজলুর রহমানের ১২ কাঠা, মিজার হোসেনের ১৪ কাঠা, রাজু হোসেনের ১৪ কাঠা, সুকুমার দাসের ১৫ কাঠা, স্মরিজৎ দাসের ১৫ কাঠা ও নিখিল দাসের ১৫ কাঠা জমির পান বরজ পুড়ে ছাই হয়ে গেছে।

স্থানীয় কৃষক দেবব্রত দাস জানান, বিকেল ৪ টার দিকে পানের বরজে আগুন ধরে। এসময় তারা আগুন নেভানোর জন্য চেষ্টা করেন ও ফায়ার সার্ভিসকে খবর দেন। কিন্তু আশেপাশে পানির সংকট থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

কালীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করা হয়। কিন্তু প্রচণ্ড খরতাপে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এতে প্রায় সাড়ে ৪ বিঘা জমির পানের বরজ ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে ঠিক কী কারণে বরজে আগুন লেগেছে তা তদন্ত না করে বলা যাবে না বলে জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //