সিটি নির্বাচন

বরিশালে বিএনপির সাবেক মেয়রপুত্রের মনোনয়নপত্র সংগ্রহ

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে অংশগ্রহণের জন্য মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির সাবেক মেয়র আহসান হাবিব কামালের ছেলে কামরুল আহসান রূপন।

আজ বুধবার (১০ মে) তিনি বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। রূপন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক নেতা ছিলেন। তার বাবা কেন্দ্রীয় বিএনপির সাবেক মৎস্যজীবী বিষয়ক সম্পাদক্র ও বরিশাল সিটির সাবেক মেয়র প্রয়াত আহসান হাবিব কামাল।

এ নিয়ে বরিশাল সিটি নির্বাচরে মেয়র পদে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলন বাংলাদেশসহ মোট ৯ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এদের মধ্যে দলীয়ভাবে মেয়র পদে মনোনয়নপত্র নিয়েছেন- আওয়ামী লীগের আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত, জাতীয় পার্টির প্রকৌশলী ইকবাল হোসেন তাপস, ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম ও জাকের পার্টির মো. মিজানুর রহমান বাচ্চু।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলার সভাপতি মুফতি সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের, বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি নেতা প্রয়াত আহসান হাবিব কামালের ছেলে কামরুল আহসান রুপন, সাবেক ইউপি সদস্য আলী হোসেন হাওলাদার, আওয়ামী লীগের সমর্থক লুৎফুল কবীর এবং মো. আসাদুজ্জামান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির জানান, বুধবার কামরুল আহসান রূপন নামের একজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে মনোনয়নপত্র নিয়েছেন। এছাড়া তিনটি পদে মোট ১৯৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছে। এর মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ১৪৮ জন এবং সংরক্ষিত আসনে ৪০ জন মনোনয়ন নিয়েছে।

তিনি বলেন, আমরা আশা করছি ভোটার, প্রার্থী, আইন-শৃঙ্খলা বাহিনী, সাংবাদিকসহ আমরা যারা নির্বাচনের দায়িত্বে আছি কমিশনের পক্ষ থেকে সবার সহযোগিতায় বরিশালবাসীকে একটি সুন্দর ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারবো।

উল্লেখ্য, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৬ মে। মনোনয়নপত্র বাছাই ১৮ মে এবং ২৫ মের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। আগামী ১২ জুন ভোটগ্রহণের অনুষ্ঠিত হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //