কক্সবাজার সৈকতে নিষেধাজ্ঞা মানছেন না পর্যটকরা

ঘূর্ণিঝড় মোখা দেখতে কক্সবাজার সমুদ্র সৈকতে ভিড় করছে হাজার মানুষ। নিষেধাজ্ঞা অমান্য করে অনেকে সমুদ্রে নামছেন। ঘূর্ণিঝড় ‘মোখার’ প্রভাবে কক্সবাজার সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছেন আবহাওয়া অফিস।

ঘূর্ণিঝড়টি কক্সবাজার সমুদ্র উপকূল থেকে ৯৩৫ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ পশ্চিমে অবস্থান করছে বলে জানিয়েছেন কক্সবাজার আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ আব্দুর রহমান।

এমন পরিস্থিতিতে কক্সবাজার সমুদ্র সৈকতের পানিতে পর্যটকদের নামতে নিষেধাজ্ঞা দিয়েছে স্থানীয় প্রশাসন। তবে এর মধ্যেই হাজার হাজার মানুষ ভিড় করছেন সৈকতে। 

আজ শুক্রবার (১২ মে) বিকাল  ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী, সিগাল, সুগন্ধা ও কলাতলী পয়েন্টজুড়ে দেখা মিলেছে এসব পর্যটকের।

সৈকতের নিরাপত্তায় নিয়োজিত সি সেফ লাইফ গার্ড সংস্থার সিনিয়র লাইফ গার্ড আবদুস সালাম জানান, ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত জারির পর থেকে প্রশাসনের নির্দেশনামতে কাউকে পানিতে নামতে দেওয়া হচ্ছেনা। কিন্তু এরপরও উৎসুক মানুষের ভিড় কমছে না। সৈকতে অর্ধলক্ষ মানুষের মধ্যে ১০-১৫ হাজার পর্যটক হলেও অন্যান্য সকলেই স্থানীয় লোকজন। আজ শুক্রবার (১২ মে) সাপ্তাহিক ছুটি এবং মোখার পরিস্থিতির কারণে উৎসুক জনতার ভিড় বেড়েছে, যারা সৈকতের বালিয়াড়িতে ঘোরাফেরা, বিচ ছাতায় বসে উত্তাল সাগরের ঢেউ উপভোগ করছেন বলে জানান তিনি। 

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান বলেন, ‘সৈকতে উৎসুক জনতার ভিড় না করতে বলা হচ্ছে। ইতোমধ্যে সৈকতের সারি সারি কিটকট (বিচ ছাতা) সরিয়ে নিয়ে আসতে বলা হয়েছে। একই সঙ্গে সৈকতের আশপাশের দোকান সন্ধ্যার পর বন্ধ রাখতে বলা হয়েছে। এ পরিস্থিতিতে সৈকতের পানিতে নামতে নিষেধাজ্ঞাও প্রদান করা হয়েছে। যার জন্য প্রশাসন, বিচকর্মী, ট্যুরিস্ট পুলিশ ও লাইফ গার্ডকে সঙ্গে নিয়ে কাজ করা হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //