ঘূর্ণিঝড় মোখা: কক্সবাজার ত্যাগ করছেন পর্যটকরা

কক্সবাজার ভ্রমণে আগত পর্যটকরা ফিরে যাচ্ছেন। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মোখার কারণে ৮ নম্বর মহাবিপদ সংকেত জারি করার সঙ্গে সঙ্গে কক্সবাজার ছাড়ছেন এসব পর্যটকরা। 

গত কয়েকদিন কক্সবাজার বেড়াতে আসেন অন্তত ১০ হাজার পর্যটক। বেড়াতে আসা অধিকাংশ পর্যটক গতকাল শুক্রবার (১২ মে) রাতেই কক্সবাজার ত্যাগ করতে দেখা গেছে। 

শুক্রবার রাতে কলাতলী বাসটার্মিনাল ও লিংকরোড়ের বাস কাউন্টারে দেখা যায় পর্যটকরা গাড়ি ধরছেন গন্তব্যে ফেরার জন্যে। 

এসময় বাসটার্মিনালে কথা হয় ঢাকা থেকে আগত পর্যটক সাকিব, মিনার ও সৌরভের সঙ্গে। তারা জানান, আমরা সবাই একই কোম্পানিতে চাকরি করি। কাজের চাপে সচারাচর ছুটি পাওয়া যায় না। তাই এবার ছুটি পাওয়ায় বৃহস্পতিবার  চলে এসেছি কক্সবাজার। আশা ছিল টানা পাঁচদিন কক্সবাজারে অবস্থান করবো, তবে ঘূর্ণিঝড়ের কারণে তা আর হয়ে উঠেনি। সাগরে এখন ৮ নম্বর মহাবিপদ সংকেত, পাশাপাশি সৈকতে নামতে নিষেধাজ্ঞা আরোপ করেছেন প্রশাসন। তাই হতাশ হয়ে কক্সবাজার ত্যাগ করতে হচ্ছে।

কক্সবাজার হোটেল-মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আবুল কাশেম সিকদার বলেন, সাপ্তাহিক ছুটি কেন্দ্র করে গত কয়েকদিনে প্রায় ১০ হাজার পর্যটক এসেছিলেন। ঘূর্ণিঝড় মোখার প্রভাবে সাগর উত্তাল ও বিপদ সংকেত থাকায় পর্যটকরা ফিরে যাচ্ছেন। 

কক্সবাজার টুরিস্ট পুলিশের পুলিশ সুপার জিল্লুর রহমান জানান, বিকেলে মাইকিং করে সমুদ্র থেকে সবাইকে সরিয়ে দেওয়া হয়েছে। সমুদ্রবন্দরে এখন ৮ নম্বর মহাবিপদ সংকেত জারি করা হয়েছে। এসময় কাউকেই সমুদ্রে নামতে দেওয়া হবে না। কেউ নিষেধাজ্ঞা অমান্য করলে ব্যবস্থা নেওয়া হবে। এই বিপদে সবাই নিরাপদে আশ্রয় গ্রহণ করাই উত্তম। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //