চুয়াডাঙ্গায় ১ কোটি ৪৩ লাখ টাকার স্বর্ণসহ আটক ৩

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার শাহাপুর গ্রামে ১ কেজি ৮০০ গ্রাম ওজনের ১ কোটি ৪৩ লাখ ১০ হাজার টাকা মূল্যের ৪টি অবৈধ স্বর্ণের বারসহ তিনজনকে আটক করেছে ডিটেক্টিভ ব্রাঞ্চ (ডিবি) সদস্যরা।

গতকাল শুক্রবার (১২ মে) রাত ৮টার দিকে শাহাপুর-রায়পুর সড়কের শাহাপুর গ্রামে এক অভিযানে স্বর্ণ উদ্ধার ও আটকের ঘটনাটি ঘটে। এসময় আটককৃত দুই স্বর্ণ চোরাচালানী আহত হলে তাদেরকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়।

সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) জাকিয়া সুলতানা এদিন রাতেই জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের লবিতে উপস্থিত সাংবাদিকদের জানান, জীবননগর উপজেলার রায়পুর-শাহাপুর সড়ক দিয়ে স্বর্ণের একটি অবৈধ চালান ভারতে পাচার করা হবে, এমন গোপন সংবাদে চুয়াডাঙ্গা ডিটেক্টিভ ব্রাঞ্চের (ডিবি) অফিসার ইনচার্জ আব্দুল আলিমের নেতৃত্বে একদল ডিবি সদস্য অভিযানে নামে। রাত ৮টার দিকে দলটি শাহাপুর গ্রামে অভিযানে যায়। এসময় সন্দেহভাজন দুই জনকে দাঁড় করিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করলে তাদের হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে তারা ডিবির দুই সদস্যের ওপর হামলা করার চেষ্টা করে। এসময় ধস্তাধস্তিতে স্বর্ণ চোরাচালানীর হাতে থাকা ধারালো অস্ত্রাঘাতে তারা আহত হন। এসময় ডিবি সদস্যরা একটি প্যাকেটসহ তাদেরকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নেয়। সেখান থেকে তাদের চিকিৎসার জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পাঠানো হয়। ঘটনার সময় আটক করা হয়, উপজেলার রায়পুর ইউনিয়নের ঘুগরাগাছী গ্রামের মরহুম আব্দুল কাদের খানের ছেলে আনসার বাহিনীর সদস্য মাজহারুল ইসলাম খান পল্টু (৩২), বাড়ান্দী গ্রামের মরহুম আব্দুল আজিজ খানের ছেলে শাহাবুদ্দিন খান (৩৬) ও রায়পুর মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহায়ক ঘুগরাগাছী গ্রামের হাশেম খানের ছেলে আছির উদ্দিন (৪২)।

সাংবাদিকদের সামনে উদ্ধারকরা প্যাকেটটি খোলা হয়। প্যাকেটে মোড়ানো ৪টি অবৈধ স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন ১৫৯ ভরি বা ১ কেজি ৮০০ গ্রাম। বর্তমান যার বাজার মূল্য ১ কোটি ৪৩ লাখ ১০ হাজার টাকা।

উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্য ঘটনার বিবরণ তুলে ধরার সময় সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) জাকির সুলতানার সঙ্গে জীবননগর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধাসহ পুলিশ ও ডিবির সদস্যরা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //