কক্সবাজারের ৬৮ গোটেল-মোটেলকে আশ্রয়কেন্দ্র ঘোষণা

কক্সবাজার উপকূলে ১০ নম্বর মহাবিপদ সংকেত চলছে। ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে উপকূলজুড়ে বিরাজ করছে আতঙ্ক। এই ঝড়ে অনিশ্চিত জীবন রক্ষায় এগিয়ে এসেছে কক্সবাজারের হোটেল মালিকরা। কক্সবাজারের কলাতলী রোডে অবস্থিত ‘হোটেল মোটেল গেস্ট হাউস মালিক সমিতির’ পক্ষ থেকে ৬৮টি হোটেলকে উপকূলের বাসিন্দাদের আশ্রয়কেন্দ্র ঘোষণা করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ান। তিনি বলেন, দুর্যোগকালীন সময় হোটেল মালিকরা এগিয়ে এসেছে। তাদের এই হোটেলে নিরাপদ আশ্রয় নিতে পারবেন উপকূলের বাসিন্দারা।

কক্সবাজার হোটেল-মোটেল ও গেস্টহাউস মালিক সমিতির সভাপতি মো. আবুল কাসেম সিকদার বলেছেন, ‘কক্সবাজারে দুর্যোগপূর্ণ সময়ের কথা বিবেচনা করে আমরা ৬৮টি হোটেল-মোটেল ও গেস্টহাউসকে আশ্রয় কেন্দ্র হিসেবে ঘোষণা দিয়েছি। এতে করে অন্তত ১৫ হাজার মানুষ আশ্রয় নিতে পারবে।

এর আগে ঘূর্ণিঝড় মোখা থেকে বাঁচতে টেকনাফ উপজেলার সেন্টমার্টিন দ্বীপের সকল হোটেল মোটেল ও রিসোর্টকে আশ্রয়কেন্দ্র ঘোষণা করে কক্সবাজার জেলা প্রশাসন।

আশ্রয় কেন্দ্র হিসেবে ঘোষণা করা হোটেল-মোটেলগুলো হলো: সাফিয়া রিসোর্ট, ডায়মন্ড প্যালেস গেস্ট হাউস, অ্যালবার্ট্রস রিসোর্ট, সী-সান রিসোর্ট, গ্যালাক্সি রিসোর্ট, হোটেল সী পার্ক, মোহাম্মদিয়া গেস্ট হাউস, সী-পয়েন্ট রিসেটি, সী আরাফাত রিসেটি, মাসকট হলিডে রিসোর্ট, আমারি রিসোর্ট, কোয়ালিটি হোম, ওয়েল পার্ক রিসোর্ট, লেমিচ রিসোর্ট, জিয়া গেস্ট ইন, জিয়া গেস্ট হাউস, কক্স ইন, সী ল্যান্ড গেস্ট হাউস, লাইট হাউস ফ্যামেরী রিট্রিট, হক গেস্ট ইন, হানিমুন রিসোর্ট, হোটেল কোস্টাল পিস, শামীম গেস্ট হাউস, সী-কক্স রিসেটি, হোটেল সী আলিফ, বীজ হলিডে গেস্ট হাউস, কক্স হিটলন লি: এ আর গেস্ট হাউস, ব্লু-ওশান গেস্ট হাউস, সিলিকন শাকিরা বে রিসোর্ট, হোটেল এবি গার্ডেন, সোহাগ গেস্ট  হাউস, পারসেম ইন সাইট, হোটেল কোরাল রীফ, আলম গেস্ট হাউস, কক্স ভিউ রিসোর্ট, ক্যাসেল বেটাস, হোটেল বে মেরিনা, হোটেল অস্টার ইকো,উর্মি গেস্ট হাউস, ইউনি রিসোর্ট, হোটেল ওশান ভ্যালি, রিসোর্ট বীচ ভিউ, সী-নাইট রিসোর্ট, বে-ভিউ গেস্ট হাউস, হোটেল প্রাইম পার্ক, রিগ্যাল প্যালেস, ডায়নামিক এস এইচ রিসোর্ট, আর এম গেস্ট হাউস, গ্রান্ড বীচ রিসোর্ট, ওলেপিয়া বীচ রিসোর্ট, সী-কিং, গোল্ডেনহীল, স্বপ্নালয় অ্যাপার্টমেন্ট, সী ওয়েলকামসহ আরো কয়েকটি রিসোর্ট।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //