চুয়াডাঙ্গায় ১১ কেজি রূপার গহনা উদ্ধার

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ভারত সীমান্তবর্তী মুন্সীপুর গ্রামে বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা অভিযান চালিয়ে একটি লাল রঙের রানার মোটরসাইকেলসহ ১০ কেজি ৯৯৪ গ্রাম ওজনের ভারতে তৈরি অবৈধ রূপার গহনা উদ্ধার করেছে।

আজ রবিবার (১৪ মে) দুপুর ২টার দিকে এ অভিযান চালানো হয়।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান পিএসসি এদিন আনুমানিক সন্ধ্যা ৭টায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, মুন্সীপুর গ্রামের মাঠের মধ্য দিয়ে ভারত থেকে বাংলাদেশে রূপা পাচার করা হবে। এমন গোপন সংবাদের ভিত্তিতে তারই নির্দেশনায় মুন্সীপুর বিওপি বিশেষ টহল কমান্ডার নায়েক আব্দুর রহিমসহ একদল বিজিবি সদস্য সীমান্ত পিলার ৯২/৫-আর হতে আনুমানিক ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মুন্সীপুর মাঠের মধ্যে অবস্থান নেয়। এসময় মুন্সীপুর গ্রামের সীমান্ত শূন্য লাইন সংলগ্ন কাঁচা রাস্তা দিয়ে, ঠাকুরপুর গ্রামের দিকে অজ্ঞাত এক ব্যক্তিকে একটি লাল রঙের মোটরসাইকেল চালিয়ে যেতে দেখা যায়। বিজিবি টহলদল তাকে থামানোর চেষ্টা করলে তিনি তার মোটরসাইকেল ফেলে দৌড়ে মাঠের মধ্যে পালিয়ে যান। পরবর্তীতে টহলদল ওই অজ্ঞাত ব্যক্তির ফেলে যাওয়া মোটরসাইকেলটি জব্দ করে। জব্দ করা মোটরসাইকেলের পিছনের ক্যারিয়ারের সঙ্গে বাধা একটি প্লাস্টিকের বস্তা উদ্ধার করা হয়। উদ্ধারকরা বস্তার ভিতরে স্কচটেপ দিয়ে মোড়ানো পলিথিনের ব্যাগের ভিতর থেকে ১০ কেজি ৯৯৪ গ্রাম (৯৪২৫৬ ভরি) ওজনের ভারতে তৈরি করা অবৈধ রূপার গহনা উদ্ধার করে এবং চোরাচালানী কাজে ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়।

এ ব্যাপারে নায়েক আব্দুর রহিম বাদী হয়ে দামুড়হুদা মডেল থানায় মামলা এবং জব্দ করা অবৈধ ভারতীয় রূপার গহনাগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন পর্যায়ে রয়েছে বলে তিনি জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //