ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে নারীর ‘আত্মহত্যা’

ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে হত্যা মামলার আসামি ফারজানা আক্তার (২২) নামে এক তরুণী ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন বলে দাবি জেল সুপারের।

মৃত ফারজানা খাতুন জামালপুর জেলার সদর উপজেলার চর যথার্থপুর গ্রামের চান্দাপাড়া এলাকার আব্দুল হালিমের স্ত্রী।

আজ সোমবার (১৫ মে) দুপুর পৌনে দুইটার দিকে কারাগারের ভিতরে টিনের চালা ঘরের পিছনের অংশে আড়ার সাথে গলায় নিজের ওড়না পেঁচিয়ে আত্মহত্যার করেন। পরে টের পেয়ে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহানারা বেগম বলেন, নিহত ফারজানা আক্তার জামালপুর জেলা কারাগারের আসামি। উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। তার হাত পায়ে প্লাস্টার করা ছিল, চিকিৎসাও চলছিল। ঘটনার দিন দুপুরের দিকে জেলখানার ভিতরে চালা ঘরের পিছনের অংশে নিজের ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করার চেষ্টা করেন। পরে বিষয়টি টের পেয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, ফারজানা আক্তার কারাগারে আসার পর থেকেই মানসিকভাবে বিকারগ্রস্ত ছিলেন। দাম্পত্য কলহের জেরে গত ৮ এপ্রিল নিজের আড়াই বছর বয়সী নিজ সন্তান রিয়া মনিকে খাদ্যে বিষপ্রয়োগে হত্যা করেন। হত্যার পরদিন ৯ এপ্রিল পুলিশ তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায়। এরপর সেখান থেকে চিকিৎসার জন্য গত ২৮ এপ্রিল ফারজানাকে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়।

জাহানারা বেগম আরো বলেন, বর্তমানে মরদেহ ময়নাতদন্তের জন্য লাশ ময়মনসিংহ মেডিকেলের মর্গে রাখা হয়েছে। আগামীকাল মরদেহ ময়নাতদন্ত করা হবে বলেও জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //