সেন্টমার্টিনে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে সরকার

শক্তিশালী ঘূর্ণিঝড় মোখার আক্রমণে ক্ষতিগ্রস্ত সেন্টমার্টিনের ১ হাজার ২০০ ঘরবাড়ি মেরামত, অর্থ সহায়তা ও পুনর্বাসন কার্যক্রম শুরু করা হয়েছে। 

গতকাল সোমবার (১৫ মে) বিকেলে জেলা প্রশাসক সেন্টমার্টিন পৌঁছে ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। পাশাপাশি ক্ষতিগ্রস্ত লোকজনের সঙ্গে কথা বলে 

তাদের হাতে ত্রাণ সহায়তা বিতরণ করেন কক্সবাজার জেলা প্রশাসন। 

কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান গণমাধ্যমে জানান, মঙ্গলবার থেকে সেন্টমার্টিনে ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের ১ হাজার ২০০ ঘরবাড়ি মেরামত, অর্থ সহায়তা ও পূনর্বাসন করা হবে। সেন্টমার্টিনে মোখার আক্রমণে ১১ জন আহত হয়েছেন। তাদের চিকিৎসার ব্যবস্থাও করা হয়েছে। 

সেন্টমার্টিন পরিদর্শনে গিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা জানান, দলীয়ভাবে আওয়ামী লীগের দুর্যোগ মোকাবিলা কার্যক্রমের মতো ক্ষতিগ্রস্ত মানুষের পুনর্বাসনের কাজেও পাশে থাকবে। এই দুর্যোগে সেন্টমার্টিনে যারা ক্ষতির সম্মুখীন হয়েছেন, সবাইকে সহায়তা করা হচ্ছে। 

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুর রহমান জানান, মঙ্গলবার সরকারের পক্ষ থেকে দ্বীপে ক্ষতিগ্রস্তদের মাঝে সহায়তা প্রদান শুরু করা হয়েছে। এতে ঘূর্ণিঝড় মোখায় ক্ষতির শিকার অনেক মানুষের উপকার হচ্ছে। আশাকরি ক্ষতিগ্রস্ত সবাই ত্রাণ, অর্থ ও অন্যান্য সামগ্রী পাবেন। 

পরিদর্শনকালে কোস্টগার্ডের পূর্ব জোন কমান্ডার ক্যাপ্টেন মোহাম্মদ সোহেল আজম, পুলিশ সুপার মাহাফুজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সেন্টমার্টিনে ক্ষতিগ্রস্তরা জানান, সরকারের পক্ষ থেকে ত্রাণ সহায়তা আমাদের কাজে আসবে। সরকারের পক্ষ থেকে আমাদের জন্য যা বরাদ্দ থাকবে সেটি যদি যথাযতভাবে আমাদের দেওয়া হয়, তাহলে দ্বীপের বাসিন্দাদের কিছুটা হলেও সংকট দূর হবে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //