রাঙ্গামাটিতে হারিয়ে যাওয়া আরও ২৮টি মোবাইল উদ্ধার

রাঙ্গামাটি জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেল হারিয়ে যাওয়া আরও ২৮টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের নিকট হস্তান্তর করেছেন।

আজ মঙ্গলবার (১৬ মে) রাঙ্গামাটি পুলিশ সুপারের কার্যালয় সম্মেলনে কক্ষে প্রকৃত মালিকদের নিকট হস্তান্তর করেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মোহাম্মদ শাহ ইমরান।

জেলা পুলিশের হিসাবে, এপর্যন্ত রাঙ্গামাটিতে ১৩৬টি মোবাইল ফোন উদ্ধার হয়েছে; যার আনুমানিক বাজার মূল্য ২৭ লাখ টাকা। সবশেষ ধাপে রাঙ্গামাটি জেলার বিভিন্ন স্থানে হারিয়ে যাওয়া ২৮টি মোবাইল ফোন সাধারণ ডায়েরির (জিডি) পর তথ্যপ্রযুক্তি ব্যবহার করে দেশের বিভিন্ন স্থান থেকে জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেল উদ্ধার করেছে।

হস্তান্তরকালে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মোহাম্মদ শাহ ইমরান বলেন, এসব পুরাতন ডিভাইস কিনলেও যথাযথ প্রমাণসহ কেনা উচিত। অন্যথায় এসব পুরাতন ডিভাইস যদি পূর্বে কোনো আমলযোগ্য অপরাধ সংঘটিত করার সময় ব্যবহার করা হয়ে থাকে তাহলে বর্তমানে যিনি ব্যবহার করছেন তিনি বিপদের সম্মুখীন হতে পারেন। এজন্য পুরাতন ইলেকট্রনিক ডিভাইস (মোবাইল, ল্যাপটপ, ট্যাব) ভালোভাবে যাচাই-বাচাই করে ক্রয় করার বিষয়ে সবাইকে সচেতন থাকার জন্য বিশেষ অনুরোধ জানান তিনি।

এদিকে, হারিয়ে যাওয়া মোবাইল ফোন ফেরত পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন মোবাইল ফোন ফেরত পাওয়া ব্যক্তিরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //