সাগরে ট্রলার ডুবে জেলের মৃত্যু, জীবিত উদ্ধার ১৩

কক্সবাজারের কুতুবদিয়ার আলী আকবর ডেইল ইউনিয়নের রত্নসেন দাশের মালিকানাধীন ‘এফবি সাগর’ নামের মাছ ধরার একটি ট্রলার সাগরে ডুবে গেছে। পরে মাঝিসহ ১৩ জেলেরকে জীবিত এবং একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৭ মে) দিবাগত রাতে বঙ্গোপসাগরে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। পরে আজ বুধবার (১৭ মে) বিকেলে কুতুবদিয়া থানার ওসি মো. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। 

ট্রলারের মাঝি হিরা আহমদ জানান, ট্রলারের কেবিনে আটকা পড়ে নিহত জেলের নাম বিশ্বনাথ। সে হাতিয়া এলাকার বাসিন্দা। গত সোমবার রাতে আলী আকবর ডেইল মৎস্য ঘাট থেকে ১৪ জন মাঝি-মাল্লা নিয়ে মাছ ধরতে সাগরে যায় ট্রলারটি।

গতকাল মঙ্গলবার দিবাগত রাতে বঙ্গোপসাগরে ট্রলারটি হঠাৎ ঝড়ের কবলে পড়ে বাতাসের তোড়ে উল্টে যায়। এসময় অপর জেলেরা সাগরে ছিটকে পড়লেও ট্রলারে আটকে যায় জেলে বিশ্বনাথ চন্দ্র দাশ।

এসময় আশেপাশে থাকা মাছ ধরার ট্রলার এসে ১৩ জেলেকে জীবিত উদ্ধার করে। এসময় জেলে বিশ্বনাথের সন্ধান পাওয়া যায়নি। পরে বিশ্বনাথের মরদেহ ভাসমান অবস্থায় সাগরে পাওয়া যায়। 

আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আকতার কামাল সিকদার জানান, একজনের মরদেহ উদ্ধার করে তীরে নিয়ে আসা হয়েছে। ট্রলারটি এখনও সাগরে নিখোঁজ রয়েছে, ট্রলারে অন্য মাঝিমাল্লা সুস্থ আছেন বলেও জানান তিনি।

কুতুবদিয়া থানার ওসি মো. মিজানুর রহমান জানান, বঙ্গোপসাগরে আলী আকবর ডেইল ইউনিয়নের রত্নসেন দাশের মালিকানাধীন ট্রলারটি দূর্ঘটনার কবলে পড়ে সাগরে ডুবে যায়।

পরে ১৩ জনকে জীবিত উদ্ধার করা হলেও, একজন জেলে মারা যায়। তার মরদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //