হবিগঞ্জে ৩ সাংবাদিকের ওপর হামলায় নিন্দা

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় পেশাগত দায়িত্ব পালনকালে ৩ সাংবাদিকের ওপর হামলায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হবিগঞ্জ রিপোর্টার্স ইউনিটি।

আজ শুক্রবার (১৯ মে) দুপুরে হবিগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি শেখ আব্দুল হাকিম ও সাধারণ সম্পাদক এম এ আর শায়েল এক যৌথ বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানান।

হামলায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বিবৃতিতে বলা হয়, এই ধরনের উদ্দেশ্যপ্রণোদিত হামলা স্বাধীন সাংবাদিকতায় চরম কুঠারাঘাতের সামিল। অবিলম্বে এই হামলার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছে রিপোর্টার্স ইউনিটি। 

বুধবার (১৭ মে) বিকেলে অবৈধভাবে বালু উত্তোলনকারী সেলিম আহমেদ ও তার লোকজন চুনারুঘাটের বনগাঁও এলাকায় তিন সাংবাদিকের ওপর হামলা করেন।

হামলার শিকার সাংবাদিকরা হলেন- এখন টিভির হবিগঞ্জ প্রতিনিধি কাজল সরকার, মাইটিভির জেলা প্রতিনিধি নিরঞ্জন গোস্বামী শুভ ও দেশ টিভির জেলা প্রতিনিধি আমীর আমজা।

এখন টিভির কাজল সরকার জানান, অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে সেলিম আহমেদকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফিয়া আমিন পাপ্পা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

কাজল সরকার আরো জানান, ভ্রাম্যমাণ আদালতে জরিমানার সংবাদ সংগ্রহের পর তিনিসহ তিন সাংবাদিক মোটরসাইকেলে করে ফিরছিলেন। এসময় বালু উত্তোলনকারী সেলিম আহমেদের লোকজন বনগাঁও এলাকায় তাদের ওপর হামলা চালান। পরে পুলিশ ও স্থানীয় লোকজন সেখান থেকে সাংবাদিকদের উদ্ধার করেন।

হামলার শিকার সাংবাদিক নিরঞ্জন গোস্বামী শুভ ও আমীর আমজা চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং কাজল সরকার ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে চিকিৎসা নেন। হামলার ঘটনায় হবিগঞ্জ প্রেসক্লাবে জরুরি সভা ডেকে এ ঘটনার প্রতিবাদ জানান সাংবাদিকরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //