সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক আহত

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় নদী থেকে পাথর তোলার সময় বিএসএফের গুলিতে পলাশ (৩৫) নামে বাংলাদেশি এক পাথর শ্রমিক গুরুতর আহত হয়েছেন।

আজ রবিবার (২১ মে) দুপুরের পর তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের ভুতিপুকুর সীমান্তের সাও নদীতে ঘটনা ঘটে। আহত পলাশ বগুলাটি গ্রামের আব্দুর রহমানের ছেলে।

বিজিবি ও স্থানীয়রা জনায়, প্রতি দিনের মত রবিবার দুপুরে ওই সীমান্তের সাও নদীতে অন্য শ্রমিকদের সাথে পাথর তুলছিলেন পলাশ। কোন কিছু না বলে আকস্মিক ভারতের টেপরাভিটা ১৯৫ বিএসএফ ব্যাটালিয়নের কয়েকজন সদস্য নদী পাড়ের চা বাগান থেকে শ্রমিকদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় অন্য শ্রমিকরা পালিয়ে গেলেও বিএসএফের গুলিতে পড়ে যান পলাশ। এসময় কয়েকজন শ্রমিক ঘুরে এসে তাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে প্রথমে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের জরুরি বিভাগে নেয়। অবস্থার অবনতি দেখে চিকিৎসকের পরামর্শে তাকে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এ ঘটনায় ওই সীমান্ত এলাকায় আতঙ্ক দেখা দিয়েছে।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের চিকিৎসক ডাক্তার রাকিবুল হাসান বলেন, পলাশের পেটের বাম পাশে গুলির আঘাত ও ক্ষত পাওয়া গেছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে রংপুর মেডিকেল কলেজের হাসপাতালে পাঠানো হয়।

পঞ্চগড়-১৮ বিজিবির লে. কর্নেল যোবায়েদ হাসান বলেন, ঘটনার খবর পেয়ে বিএসএফের সাথে যোগাযোগ করা হচ্ছে। এ ঘটনায় কড়া প্রতিবাদ জানিয়ে বিএসএফের সাথে পতাকা বৈঠকের আহ্বান করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //