নেত্রকোণায় চাঁদের বিরুদ্ধে মামলা: বিএনপির কার্যালয়ে আগুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে নেত্রকোণায় বিক্ষোভ করেছে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মীরা। এর আগে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা জেলা বিএনপির কার্যালয়ে আসবাবপত্র ভাঙচুর ও আগুন দেয়।

আজ সোমবার (২২ মে) বেলা সাড়ে ১১টার দিকে শহরের ছোটবাজার এলাকায় বিএনপির দলীয় কার্যালয়ে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

এদিকে বিক্ষুব্ধ নেতাকর্মীরা, বিএনপির কেন্দ্রীয় কমিটির নেত্রী ড. আরিফা জেসমিনের বাসায় ভাংচুর করা হয় বলে অভিযোগ করেছে বিএনপি।

এছাড়াও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি শেখ হাসিনাকে হত্যার হুমকির ঘটনায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুর রহমান লিটন বাদী হয়ে সোমবার দুপুরে আদালতে বিএনপির নেতা চাঁদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুর রহমান লিটনের নেতৃত্বে শহরের ছোট বাজার দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়।

পরে জেলা শহরের ছোট বাজার এলাকায় আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুর রহমান লিটন, আওয়ামী লীগ নেতা অধ্যাপক ভজন সরকার, জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক দেওয়ান রনি, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সৈয়দা শামসুন্নাহার বিউটি, জেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ বজলুর রশিদ, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি গাজী মোসাদ্দেক হোসেন রতন প্রমুখ।

এসময় বক্তারা রাজশাহীতে বিএনপির নেতা চাঁদের বক্তব্যকে ‘রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত ও ঔদ্ধত্যপূর্ণ’ দাবি করে তাকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এদিকে জেলা বিএনপির আহবায়ক ডা. আনোয়ারুল হক জানান, আওয়ামী লীগ দলীয় শ্লোগান দিয়ে কিছু নেতাকর্মী বিএনপি অফিসের তালা ভেঙ্গে ভেতরের আসবাবপত্র বের করে কার্যালয়ের সামনে আগুন দেয়। এসময় স্থানীয় ব্যবসায়ীরা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। পরে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট ডক্টর আরিফা জেসমিন নাহীনের বাসা ভাংচুর করে।

কেন্দ্রীয় বিএনপির নেতা অ্যাডভোকেট ডক্টর আরিফা জেসমিন নাহীন জানান, আওয়ামী লীগের মিছিল থেকে জেলা বিএনপি অফিসে হামলা করা হয় এবং চেয়ার টেবিলে অগ্নি সংযোগ করা ছাড়াও  মোক্তারপাড়াস্থ আমার বাসভবনে ইট পাটকেল নিক্ষেপ করা হয়। এসময় আমাকে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়।


কেন্দ্রীয় বিএনপির সহ-ধর্মবিষয়ক সম্পাদক এটিএম আব্দুল বারী ড্যানী জানান, প্রতিটি পার্টির নিরাপদ আশ্রয়স্থল হচ্ছে দলীয় কার্যালয়। নেত্রকোণা জেলা বিএনপির কার্যালয় বন্ধ ছিল। নেত্রকোণা জেলা বিএনপি কার্যালয়ে আওয়ামী লীগের নেতারা চেয়ার টেবিল ও আসবাবপত্র ভাংচুর করে দলীয় কার্যালয়ের সামনে এনে আগুন লাগিয়েছে। সেই সাথে কেন্দ্রীয় বিএনপির নেতা অ্যাডভোকেট আরিফা জেসমিন নাহীনের বাসায় ইটপাটকেল ছুঁড়ে ভাংচুর ও হত্যার হুমকির তীব্র নিন্দা জানাচ্ছি এবং এমন ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদ জানাই।

নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুর রহমান লিটন জানান, রাজশাহীতে বিএনপির নেতা রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দিয়েছে। তার এই বক্তব্যে বিএনপির মনোভাব স্পষ্ট করে দিয়েছে। আবারো নেত্রীকে হত্যার ষড়যন্ত্র শুরু করেছে। এর দাঁত ভাঙ্গা জবাব দেওয়া হবে। রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদকে আসামি করে, আমি নিজে বাদী হয়ে নেত্রকোণার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছি। আদালত মামলাটি আমলে নিয়েছেন।

বিএনপির কার্যালয়ে আগুন দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগের কোনো নেতাকর্মী বিএনপি অফিসে আগুন দেয়নি। শুনেছি নেত্রকোণা জেলা বিএনপির অভ্যন্তরীণ কোন্দল চলছে। হয়তোবা বিএনপির নাশতকতাকারী দুর্বৃত্তরা আগুন লাগিয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //