শেরপুরে চাঁদের বিরুদ্ধে মামলা

শেরপুরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু বাদী হয়ে রাজশাহীর বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়ায় অভিযোগে রাষ্ট্রদ্রোহী ও সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করেছেন।

আজ মঙ্গলবার (২৩ মে) দুপুরে জেলা চীফ জুডিসিয়াল আদালতে আবু সাঈদ চাঁদকে প্রধান আসামি করে আরও ২/৩ জনকে অজ্ঞাতনামা রেখে এ মামলা দায়ের করা হয়।

বাদী পক্ষে জেলা জজ কোর্টের আইনজীবী ও আওয়ামী লীগ নেতা এম. মোছাদ্দেক ফেরদৌসী মামলাটি দায়ের করলে বিজ্ঞ সি আর আমলী আদালতের বিচারক মো. শরিফুর রহমান মামলাটি আমলে নিয়ে এর আদেশ পরে জানানো হবে বলে জানাগেছে। 

মামলার বিবরণীতে বলা হয়, গত ১৯ মে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ জেলার পুটিয়ায় প্রকাশ্যে এক জনসভায় মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগে সভাপতি শেখ হাসিনাকে কবরে পাঠানো হবে বলে বক্তব্য দেন। যা মাননীয় প্রধান মন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রীর জন্য মর্যাদাহানীকর এবং বাংলাদেশের রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকি স্বরুপ। 

এ বিষয়ে মামলার বাদী পক্ষের আইনজীবী জানান, দেশের শান্তিশৃঙ্খলা যেন নষ্ট না হয় এবং মাননীয় প্রধান মন্ত্রীর জানমালের নিরাপত্তা রক্ষা হয় সেজন্য দলের সাধারণ সম্পাদক আজ আইনগত আশ্রয় নিয়েছেন। মামলাটি বিজ্ঞ বিচারক আমলে নিয়েছেন তবে তার আদেশটি পরে দেওয়া হবে বলে জানান।

এদিকে মামলার বাদী ছানুয়ার হোসেন ছানু জানান, দেশকে গৃহযুদ্ধের দিকে ধাবিত করতে বিএনপি যে ষড়যন্ত্র করছে, সেই ষড়যন্ত্রের বীজ বোপন করেছেন রাজশাহীর সেই বিএনপি নেতা। তিনি ওই বিএনপি নেতাকে দেশদ্রোহী হিসেবে আখ্যায়িত করে তাকে গ্রেপ্তার ও দ্রুত বিচারের আওতায় আনার জন্য দাবী জানান।

এসময় আদালত প্রঙ্গনে জেলা আওয়ামী লীগ এবং বিভিন্ন অঙ্গদলের নেতারা উপস্থিত ছিলেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //