কক্সবাজারে মেয়র প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

কক্সবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী হওয়ায় মাসেদুল হক রাশেদকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। 

গতকাল শনিবার (২৭মে) সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও বর্তমান পৌর মেয়র মুজিবুর রহমান দলীয় এ সিদ্ধান্তের কথা জানান। 

তারা জানান, আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য কক্সবাজার পৌরসভা নির্বাচনে দল থেকে ৭ জন মনোনয়ন প্রত্যাশী ছিলেন। সবাই দলের সিদ্ধান্ত মেনে নৌকার প্রার্থী মো. মাহাবুবুর রহমান চৌধুরীর পক্ষে কাজ করছেন। কিন্তু মাসেদুল হক রাশেদ বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন। এর আগে রাশেদকে প্রার্থিতা প্রত্যাহার করার জন্য দলের পক্ষ থেকে সতর্ক করা হয়েছিল।

দলীয় সিদ্ধান্ত না মেনে প্রার্থী হিসেবে প্রচার কাজ অব্যাহত রাখায় তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নেতারা জানান। 

জেলা আওয়ামী লীগের নেতারা আরও জানান, গত বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনেও তিনি নির্বাচন থেকে সরে দাঁড়াননি। এ কারণে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে তাকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব ধরনের পদ-পদবী থেকে বহিষ্কার করা হয়েছে। 

বড় ভাই মাসেদুল হকের পক্ষে নির্বাচনী কাজে অংশ নেওয়ার অভিযোগে গত ১৯ মে কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগের  সদস্যসচিব, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কায়সারুল হক জুয়েলকেও কেন্দ্রীয় কমিটি সিদ্ধান্তে বহিষ্কার করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //