রূপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্রে চাকরি দেওয়ার নামে টাকা আদায়

রূপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্রে বিভিন্ন পদে চাকরী দেওয়ার নামে সাধারণ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে খোরশেদ আলম (৩৮) নামের এক প্রতারককে আটক করেছে র‍্যাব।

আজ রবিবার (২৮ মে) র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খানের নেতৃত্বে একটি আভিধানিক দল রাত সাড়ে ৩ টার সময় কুষ্টিয়া জেলার সদর থানাধীন সিঙ্গার মোড় এলাকায় একটি অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

আটককৃত খোরশেদ আলম পাবনা জেলার ঈশ্বরদী মাঝদিয়া ছোটপাড়া এলাকার মো. নুরুল হকের ছেলে।

র‍্যাব ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, কুষ্টিয়া কুমারখালী উপজেলার ছেউড়িয়া মন্ডলপাড়া এলাকার সাইফুল আলম সেন্টু ও সেতু রহমান নামের দুই যুবককে গত ৮ মাস আগে রূপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্রে ইলেকট্রশিয়ান ও ড্রাইভার পদে চাকরি দেওয়ার কথা বলে দুইজনের কাছ থেকে মোট ২ লাখ ৫০ হাজার টাকা নেন আসামি খোরশেদ৷

টাকা নেওয়ার পর ভুক্তভোগীদের বিভিন্ন রকম মেডিক্যাল করানো হয়। মেডিক্যাল করানোর পর তাদের সেফটি ড্রেস, রূপপুরে কোয়াটারসহ বিভিন্ন প্রলোভন দেখিয়ে ভুক্তভোগীদের দিনের পর দিন ঘোরাতে থাকেন। রূপপুর যে কোম্পানিতে তাদের চাকরি দিবে সেই কোম্পানির বস বিদেশে আছে বলেও তাদের মাসের পর মাস ঘোরাতে থাকে খোরশেদ। কয়েকমাস যাওয়ার পর খোরশেদ তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ করে দেন।

ভুক্তভোগীদের সন্দেহ হলে খোরশেদের এলাকায় খোঁজ নিয়ে তারা জানতে পারেন তিনি একজন বড় ধরনের প্রতারক। রূপপুরে পারমানবিক বিদ্যুৎকেন্দ্রে চাকরি দেওয়ার কথা বলে একাধিক ব্যক্তির কাছ থেকে টাকা নিয়ে তিনি তার নিজ এলাকা থেকে পালিয়েছেন। পরে ভুক্তভোগী সাইফুল ইসলাম সেন্টু ও সেতু রহমান কুষ্টিয়া মডেল থানায় একটি প্রতারণা মামলা দায়ের করেন। এরই ধারাবাহিকতায় র‍্যাব বিষয়টি তৎপরতা শুরু করলে তাকে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে আটককৃত আসামিকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কুষ্টিয়া জেলার সদর থানায় হস্তান্তর করেছে র‌্যাব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //