ইউএনওর বিরুদ্ধে মোবাইল ছিনতাইয়ের মামলা!

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ ইরফান উদ্দিন আহমেদের (৩৫) বিরুদ্ধে মোবাইল ছিনতাইয়ের মামলা হয়েছে। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশুগঞ্জ আমলী আদালতে গত ২৫ মে মামলাটি দায়ের করেন আশুগঞ্জের সোনারামপুরের মো: আশিকুর রহমান।

এতে অভিযোগ করা হয়, গত বছরের ২১ ডিসেম্বর তালশহর এলাকা থেকে তার একটি মোবাইল সেট (স্যামসং এ-৫০), ৫০০ ইউএস ডলার, নগদ সাড়ে ৭ হাজার টাকা, এক ভরি ওজনের স্বর্ণের চেইন, ৬ আনা ওজনের আংটি ও মূল্যবান কাগজপত্র ছিনতাই হয়।

এ ঘটনায় গত ১৯ ফেব্রুয়ারি আশুগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করা হয়। পরে পুলিশ তদন্ত করে চুরি হওয়া মোবাইল সেটটি সন্ধান পায় এক নারীর কাছে। প্রথমে তা ফেরত দেয়ার আশ্বাস দেয়া হলেও পরে তালবাহানা শুরু করেন তিনি। পরে গত ২২ মে রনি মোবাইল ফেরত আনতে গেলে তার কাছে ৫০ হাজার টাকা দাবি করা হয়। 

এদিকে থানার এএসআই মজিবুর রহমান মোবাইলের আইএমইআই নাম্বার সূত্রে গত ১৭ মে একজন নারীকে ছিনতাই হওয়া মোবাইল ব্যবহারকারী হিসেবে সনাক্ত করেন। 

কিন্তু বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তার নামে রেজিস্ট্রেশন করা একটি সীম ব্যবহার হচ্ছিলো ওই সেটে। মোবাইল ব্যবহারকারী পুলিশকে জানায়,এটি একজন ম্যাজিষ্ট্রেটের নাম্বার।

রনি জানান,মামলা করার আগে বিজয়নগরের ইউএনওর সহকারী ফয়সাল আহমেদ তাকে ফোন দিয়ে বিজয়নগর আমতলীতে গিয়ে মোবাইলটি ফেরত নিতে বলেন। পরে রনি মামলার স্বাক্ষীদের নিয়ে সেখানে গেলে ফয়সাল তার কাছে টাকা দাবি করেন। টাকা না দেয়ায়  মোবাইল ফেরত দেয়া হয়নি তাকে।

আশুগঞ্জ থানার এএসআই মজিবুর রহমান জানান, জালাল নামে ইউএনও অফিসের একজন কর্মচারি মোবাইলটি ব্যবহার করছিলেন। তবে ২-৩ দিন আগে তাদের কাছে তা ফেরত দেওয়া হয়েছে।

বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ ইরফান উদ্দিন আহমেদ জানান, তার সিমটি তিনি জারিকারক জালালকে ব্যবহার করতে দিয়েছিলেন। এটিই তার ভুল।

জালাল ঢাকা থেকে আসার সময় ভৈরব থেকে ওই মোবাইল সেটটি কিনে আনেন। এতে তার দেওয়া সিমটি ঢুকিয়ে ব্যবহার করতে থাকেন। এখন তাকে বিপদে ফেলার জন্যে ঘটনাটি বাড়ানো হচ্ছে বলে দাবি টিএনওর। 

মামলার বাদী পক্ষের আইনজীবী জাকারিয়া আহমেদ জানান, মামলার আসামি ইউএনও কিনা জানি না। ৩৯২/৪১১/৩৮৫/৫০৬(২) ধারায় মামলা হয়েছে।

আদালত মামলাটি তদন্তের জন্যে আশুগঞ্জ থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন। তবে আশুগঞ্জ থানার ওসি আজাদ রহমান জানান,আদালতের আদেশ তার হাতে এখনো পৌঁছায়নি। তবে মোবাইলটি এখন তার কাছে রয়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //