লিফট কিনতে তুরস্কে যাচ্ছেন পাবিপ্রবির ৬ কর্মকর্তা

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) বিভিন্ন স্থাপনার লিফট কিনতে তুরস্ক যাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষক ও কর্মকর্তা। আগামী ৬ জুন তারা তুরস্কে যাবেন বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের অর্থ অপচয় করে এ ধরনের সফরের যৌক্তিকতা নিয়ে ইতোমধ্যে বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে। জেলা জুড়ে চলছে সমালোচনার ঝড়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এমন বিদেশ সফরকে জনগণের সাথে প্রতারণার সামিল বলে মনে করছেন সচেতন মহল।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন শীর্ষক প্রকল্প পরিচালক প্রকৌশলী লে. কর্ণেল জি এম আজিজুর রহমানের স্বাক্ষরিত এক চিঠিতে দেখা যায়, উন্নয়ন শীর্ষক প্রকল্পের বিভিন্ন স্থাপনার লিফট সংগ্রহের নিমিত্তে গঠিত প্রাক-জাহাজীকরণ পরিদর্শন দলের তুরস্ক ভ্রমণের জন্য ছয় কর্মকর্তাকে নিয়ে একটি টিম গঠন করা হয়েছে।

কমিটিতে দল নেতা হিসেবে রয়েছেন- পাবিপ্রবির উপ-উপাচার্য প্রফেসর ড. এস এম মোস্তফা কামাল খান, উপ-দল নেতা কোষাধ্যক্ষ প্রফেসর ড. কে. এম. সালাহ্ উদ্দীন, সদস্য পাবিপ্রবি প্রকৌশলী (ভারপ্রাপ্ত) প্রকৌশল দপ্তর ফরীদ আহম্মেদ, পাবিপ্রবি উপ-বিশ্ববিদ্যালয় প্রকৌশলী (ইইই) প্রকৌশল দপ্তর মোঃ রিপন আলী, উপ-বিশ্ববিদ্যালয় প্রকৌশলী (সিভিল) প্রকৌশল দপ্তর জহির মুহা: জিয়াউল আবেদীন ও সদস্য সচিব পাবিপ্রবির প্রকল্প পরিচালক প্রকৌশলী লে.কর্ণেল জি এম আজিজুর রহমান।

এবিষয়ে প্রকল্প পরিচালক লে. কর্ণেল জি এম আজিজুর রহমান (অবঃ) জানান, গত ৯ মে তুরস্কে যাওয়া কথা ছিলো এবং ১৯ মে ফেরত আসার কথা ছিলো। পরবর্তীতে আগামী ৬ জুনে প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওই ৬ জন কর্মকর্তার তুরস্কে যাত্রা শুরু হবে।

এবিষয়ে পাবনা জজ কোর্ট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আহাদ বাবু জানান, বর্তমান ডিজিটাল সময়ে ইন্টারনেটে সার্চ দিলেই যে কোন জিনিস পাওয়া যায়। জনগণের অর্থ অপচয় করে এ ধরনের সফরের যৌক্তিকতা নেই।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন জানান, নিয়মতান্ত্রিকভাবেই সফরের আয়োজন করা হয়েছে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //