রেস্তোরাঁয় ঢুকে যুবলীগের ওপর ছাত্রলীগের হামলা, বাবুর্চি গুলিবিদ্ধ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগ ও যুবলীগের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় ছাত্রলীগ নেতাকর্মীদের ছোড়া গুলিতে রেস্তোরাঁর বাবুর্চি গুলিবিদ্ধ হয়। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আজ মঙ্গলবার (৩০ মে) বিকেলে তারাব পৌরসভার বরপা বাসস্ট্যান্ড এলাকায় এই ঘটনা ঘটে। আহত বাবুর্চির নাম বিল্লাল হোসেন (৫১)। তিনি সংঘর্ষে জড়ানো যুবলীগ নেতার পারিবারিক মালিকানাধীন রেস্তোরাঁয় কর্মরত ছিলেন।  সংঘর্ষে আরও চারজন আহত হয়েছে বলে জানায় ভুক্তভোগীরা।

স্থানীয়রা জানান, বিকেলে মোটরসাইকেলের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষকে কেন্দ্র পৌর যুবলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক বায়েজিত সাউদ ও ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি তানজির আহমেদ রিয়াজের সঙ্গে সংঘর্ষ বাঁধে। এক পর্যায় গোলাগুলি শুরু হলে পুরো তারাব এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে।

জানা যায়, দুপুরে পৌর ছাত্রলীগের সদস্য রিফাতের সঙ্গে একটি মাইক্রোবাসের ধাক্কা লাগে। রিফাত সেই চালককে নামিয়ে বেধড়ক মারধর করে।

এ নিয়ে বিকেলে বিচারে বসে বায়েজিদ সাউদ ও রিফাতের লোকজন। সেখানে বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে পৌর ছাত্রলীগ কর্মী রিফাত, সিফাত বিষয়টি উপজেলা ছাত্রলীগের সভাপতি তানজির আহমেদ রিয়াজকে জানায়। 

রিয়াজের জন্য অপেক্ষা করতে বায়েজিদ সাউদ ও তার অনুসারীরা প্রিন্স রেস্তোরাঁয় অবস্থান নিলে হঠাৎ রিয়াজের নেতৃত্বে রেস্তোরাঁয় আক্রমণ চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ সময় গোলাগুলি শুরু করলে রেস্তোরাঁর বাবুর্চি বিল্লাল গুলিবিদ্ধ হন। আহত হয় আফজাল, আশরাফুল, কামাল, মাসুদ। বিল্লালকে প্রথমে ইউএস বাংলা হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

রেস্তোরাঁটির মালিক নাদিম সাউদ জানান, ছাত্রলীগের নেতাকর্মীরা ঢুকেই ভাঙচুর ও মারধর শুরু করে। ভেতরে বায়েজিদ সাউদকে দেখে গুলি ছোড়া শুরু করে। একপর্যায়ে তাদেরই কারোর ছোড়া গুলিতে আহত হয় বাবুর্চি বিল্লাল।

সংঘর্ষে বিষয়ে পৌর যুবলীগের ত্রাণ সম্পাদক বায়েজিদ সাউদ বলেন, সিফাতের বাইকে আমাদের শ্রমিক লীগ নেতা মোহাম্মদ আলীর মাইক্রোর সঙ্গে ধাক্কা লাগে। মোহাম্মদ আলী আমাকে জানালে আমি ঘটনাস্থলে এসে মীমাংসার চেষ্টা করি। কিন্তু তানজির আহমেদ রিয়াজের লোকজন অতর্কিত আমাদের হামলা চালায়। 

রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। বর্তমানে সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। কোনো পক্ষ থানায় অভিযোগ দেয়নি। এই বিষয়ে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //