আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনায় স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ ৫ জন কারাগারে

মুন্সিগঞ্জের শ্রীনগরে পুলিশের কাছ থেকে হাতকড়াসহ ধর্ষণ মামলার আসামিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় ষোলঘর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুর রাজ্জাকসহ (৪০) পাঁচজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

গতকাল মঙ্গলবার (৩০ মে) দুপুরে তাদের মুন্সিগঞ্জ আদালতে হাজির করা হলে আমলি আদালত ৩ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মানিক দাস তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে সোমবার (২৯ মে) দুপুরে শ্রীনগর সাব রেজিস্ট্রি অফিস এলাকা থেকে স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুর রাজ্জাককে গ্রেপ্তার করা হয়। অপরদিকে একই দিন দুইজনকে মুন্সিগঞ্জ আদালত চত্বর থেকে এবং অপর দুইজনকে ঢাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শ্রীনগর উপজেলার পূর্ব দেউলভোগ গ্রামের এক নারী গত ৯ মার্চ পার্শ্ববর্তী খৈয়াগাও গ্রামের আ. সাত্তারের (৫০) বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন। পরে ১৬ মে বেলা ১১টার দিকে পুলিশ অভিযুক্ত সাত্তারকে আটক করে হাতকড়া পরিয়ে নিয়ে আসার সময় স্থানীয় লোকজন পুলিশের উপর হামলা করে তাকে ছিনিয়ে নেয়। এই ঘটনায় পুলিশ ওই দিনই তিন নারীকে আটক করে। পরে এ নিয়ে পুলিশ বাদী হয়ে শ্রীনগর থানায় মামলা দায়ের করে।

মামলায় ষোলঘর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুর রাজ্জাককে আসামি করা হয়। তবে মামলা হওয়ার পরপরই আব্দুর রাজ্জাক বিভিন্ন মাধ্যমে দাবি করেন তিনি ঘটনার সঙ্গে জড়িত নন। তিনি জামিনে না থাকায় র‌্যাব-১০ তাকে সোমবার দুপুরে সার রেজেস্ট্রি অফিস এলাকা থেকে গ্রেপ্তার করে।

পুলিশ জানায়, সোমবার দুপুরে হাতকড়াসহ পলাতক আসাসি আব্দুস সাত্তার ও অপর আসামি ইমরান মুন্সিগঞ্জ আদালতের পাশে ঘুরাঘুরি করার সময় তাদের গ্রেপ্তার করা হয়। ওই মামলার আরো দুই আসামিকে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে শ্রীনগর থানা পুলিশের অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম বলেন, পুলিশের কাছ থেকে হাতকড়াসহ আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করে ৫ দিনের রিমান্ড আবেদনসহ আদালতে প্রেরণ করা হয়েছে। আগামী বৃহস্পতিবার তাদের রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //