যশোরে কলেজছাত্রকে অপহরণ, ছাত্রলীগ নেতার বিরুদ্ধে থানায় অভিযোগ

যশোরে বিসিএমসি কলেজের শোয়াইব হাসান নামে এক ছাত্রকে অপহরণ করে মারপিট এবং ২৮ হাজার টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনার সাথে জেলা ছাত্রলীগের সাংগঠনিক ক সম্পাদক মারুফ হোসেন এবং সহসভাপতি রাজু নামে দুইজনকে শনাক্ত করেছেন তিনি। 

শোয়াইব হাসান সদর উপজেলার খোলাডাঙ্গা গ্রামের সরদার হারুন অর রশিদের ছেলে। ছিনতাইয়ের ঘটনায় আজ সোমবার (৫ জুন) কোতয়ালি থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন শোয়াইব হাসান। এতে মারুফ হোসেনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ২/৩ জনকে অভিযুক্ত করা হয়েছে।

শোয়াইব হাসান জানান, গত রবিবার রাত সোয়া ৯টার দিকে তিনি মোটরসাইকেলে করে শহরের দড়াটানা থেকে খোলাডাঙ্গা গ্রামে নিজের বাড়িতে ফিরছিলেন। কারবালা মসজিদের পূর্ব পাশে পৌঁছালে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মারুফ হোসেনসহ ও তার আরো ২ সহযোগী তার গতিরোধ করেন। এরপর তারা তাকে ভয়ভীতি দেখিয়ে গাজীর বাজার এলাকার ফাঁকা মাঠের মধ্যে নিয়ে যান। সেখানে যাওয়ার পর তাকে মারপিট, গালিগালাজ এবং ধারালো অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে কাছে থাকা নগদ ৪ হাজার টাকা ছিনিয়ে নেন। শোয়াইব হাসানের কাছে ছিল একটি এন্ড্রোয়েড মোবাইল ফোনসেট। ছিনতাইকারীরা তার কাছ থেকে মোবাইল ফোনসেটটি নিয়ে তার রকেট অ্যাকাউন্টে থাকা ২৪ হাজার টাকা একটি অ্যাকাউন্টে ট্রান্সফার করিয়ে নেন। এছাড়া তারা তার কাছ থেকে মানিব্যাগ ছিনিয়ে নেন। ওই মানিব্যাগের ভেতর ব্যাংকের একটি এটিএম কার্ড ছিল। তারা তার কাছ থেকে এটিএম কার্ডের পিন নম্বর চাইলে তিনি তাদেরকে ভুল নম্বর দেন। এ কারণে ভুল পিন নম্বর ব্যবহার করে তারা টাকা উঠাতে গেলে বুথে কার্ড আটকে গিয়েছিলো। এজন্য তারা তার এটিএম কার্ড ব্যবহার করে টাকা উঠাতে পারেননি।

তিনি আরো বলেন, ছিনতাইয়ের ঘটনায় মারুফ হোসেনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ২/৩ জনকে অভিযুক্ত করে সোমবার (৫ জুন) দুপুরে কোতয়ালি থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগ দেওয়ার পর খোঁজ নিয়ে ঘটনার সাথে জড়িত রাজু রানা নামে আরো একজনকে শনাক্ত করতে পেরেছেন। রাজু-রানার বাড়ি ঝুমঝুমপুর এলাকায়।

তিনি আরো জানান, পরে জানতে পেরেছেন মারুফ হোসেন ছাত্রলীগের জেলা শাখার সাংগঠনিক সম্পাদক এবং রাজু রানা সহ-সভাপতি।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মারুফ হোসেন জানান, তার বিরুদ্ধে করা অভিযোগ সত্য নয়।

জেলা ছাত্রলীগের সভাপতি সালাহউদ্দিন কবির পিয়াস জানান, এ ধরনের কোনো ঘটনা তার জানা নেই। এদিকে শোয়াইব হাসানের করা অভিযোগটি কোতয়ালি থানা থেকে তদন্তের জন্য পুরাতন কসবা পুলিশ ফাঁড়ির এসআই প্রদীপ কুমার রায়কে দায়িত্ব দেওয়া হয়েছে।

এসআই প্রদীপ কুমার রায় জানিয়েছেন, লিখিত ওই অভিযোগপত্রটি তিনি এখনো হাতে পাননি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //