ড. ইউনূসকে ক্ষমতায় বসাতে চায় আমেরিকা: কাদের মির্জা

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, ‘শেখ হাসিনাকে সরিয়ে নিজেদের পোষা ড. মুহাম্মদ ইউনূসকে ক্ষমতায় বসাতে চায় আমেরিকা।’

আজ বুধবার (৭ জুন) সকালে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি।

নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে গ্রেপ্তার করে ফাঁসির দাবি ও শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরানোর ষড়যন্ত্রের প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করেছে উপজেলা ছাত্রলীগ। 

বিক্ষোভ সমাবেশে কাদের মির্জা বলেন, ড. ইউনূসকে সুদের ওপর নোবেল পুরষ্কার দেওয়া হয়েছে। আজকে তার বিচার শুরু হয়েছে। এতদিন সে কোথায় ছিল, এখন কোথা থেকে আবির্ভাব হয়েছে। সেন্টমার্টিন দ্বীপ দখল করে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে যুদ্ধক্ষেত্র বানাতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় দেখতে চায় না যুক্তরাষ্ট্র। কারণ তারা সেন্টমার্টিন দ্বীপকে ঘাটি বানাতে চায়। সেখান থেকে তারা চীনসহ বিভিন্ন দেশের সঙ্গে যুদ্ধ করতে চায়। বাংলাদেশকে তারা যুদ্ধক্ষেত্রে পরিণত করতে চায়।

বিএনপির সঙ্গে আমেরিকার চুক্তি হয়েছে, তারা সেন্টমার্টিন দিয়ে দেবে আর বিনিময়ে ক্ষমতায় এনে দেবে উল্লেখ করে কাদের মির্জা বলেন, ‘মার্কিন সাম্রাজ্যবাদীরা আজকে ভিসানীতি ঘোষণা করেছে, আমেরিকায় যাদের বাড়ি-গাড়ি আছে, তাদের কাপড়চোপড় ঠিক নেই, সব নষ্ট হয়ে গেছে। কিন্তু আমরা যারা দেশে আছি, তাদের কোনো আকাঙ্ক্ষা নেই। আমাদের আমেরিকা যাওয়ার দরকার নেই। এর আগে নাইজেরিয়া, সোমালিয়া, উগান্ডাকেও নিষেধাজ্ঞা দিয়েছিল আমেরিকা।’

এসময় আরো বক্তব্য রাখেন, কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি আজম পাশা চৌধুরী রুমেল, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম তানভীর, বসুরহাট পৌরসভা যুবলীগের সভাপতি সামছু উদ্দিন নোমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রনি প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //