ময়মনসিংহে বৃষ্টির জন্য নামাজ

ময়মনসিংহে বৃষ্টির জন্য নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (৮ জুন) সকালে নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে ইস্তিসকার নামাজের আয়োজন করে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী। নামাজের পর দোয়ায় কান্নায় ভেঙে পড়েন শতশত মুসল্লি। তখন আকাশ থেকে পড়তে দেখাযায় রহমতের কয়েক ফোঁটা বৃষ্টিও। 

দেশব্যাপী চলমান দীর্ঘ অনাবৃষ্টি ও তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত সংকটাপন্ন প্রাণীকূল। এ অবস্থায় আল্লাহর রহমত ও বৃষ্টি কামনায় ইস্তিসকার দুই রাকাত নামাজের আয়োজন করা হয়। 

বৃহস্পতিবার সকাল ৯টায় বৃষ্টির জন্য নামাজের আহ্বান করে বুধবার সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার শুরু হয়। নির্ধারিত সময়ের মধ্যে কয়েক হাজার মুসল্লি হাজির হন আঞ্জুমান ঈদগাহ মাঠে। নামাজের শুরুতে চলে দীর্ঘ বয়ান। দুই রাকাত নামাজ শেষে দোয়া পরিচালনা করেন জামিয়া ইসলামীয়া মাদ্রাসার মুহতামিম শাইখুল হাদীস মাওলানা আনোয়ারুল হক। দোয়ায় বৃষ্টির জন্য আল্লাহর করুণা চেয়ে সকল মুসুল্লি আহাজারি করেন। অনেকের চোখ থেকে অঝরে পানি পড়তেও দেখা যায়।

নামাজে অংশ নেওয়া মাওলানা আল মামুন বলেন, এই তীব্র গরমে আল্লাহ তায়ালার করুণা ছাড়া বৃষ্টির কোন সম্ভাবনা নেই। নামাজ ও দোয়ার মাধ্যমে আল্লার কাছে করুণা হিসেবে বৃষ্টি চাওয়া হয়েছে। বৃষ্টি না হলে মানুষ ও প্রাণিকূল চরম সঙ্কটের মধ্যে পড়বে।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) ময়মনসিংহ মহানগর শাখার সাধারণ সম্পাদক আলী ইউসুফ বলেন, বৃষ্টির জন্য আজকে নামাজে অংশ নিলাম। আমরা পাপী মহান আল্লাহ তায়ালা পাপ মার্জনা না করলে বৃষ্টি হবে না। তাই তার কাছে ফরিয়াদ করেছি। বৃষ্টি না হওয়ার জন্য আমরাই দায়ী। কারণ আমরা সবকিছু ভূলে অর্থেবিত্তে লিপ্ত। আল্লাহর রহমত এখন বড় প্রয়োজন। এছাড়াও পরিবেশের ভারসাম্য রক্ষায় সকলকে বেশি বেশি করে গাছ লাগাতে এগিয়ে আসতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //