পদ্মা রেলসেতুর উদ্বোধন সেপ্টেম্বরে: রেলমন্ত্রী

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, আগামী সেপ্টেম্বরে পদ্মা রেলসেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এই রেলসেতু দিয়ে ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত সরাসরি রেল চলাচল শুরু হবে। উন্মোচিত হবে উন্নয়নের নতুন মাইলফলক। মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার যে ১০টি উন্নয়ন প্রকল্প আছে, তার মধ্যে এই রেলপথ অন্যতম।

আজ শনিবার (১০ জুন) দুপুরে নড়াইলের লোহাগড়ায় পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের মধুমতি আর্মি ক্যাম্পে সাংবাদিকদের এসব কথা বলেন রেলমন্ত্রী।

মন্ত্রী বলেন, দ্বিতীয় ধাপে ২০২৪ সালের জুনে ভাঙ্গা থেকে বেনাপোল পর্যন্ত রেলপথ চালু হবে। ফলে এই রেল প্রকল্পের কাজ সম্পূর্ণরূপে শেষ হবে। এতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ সরাসরি রেলপথের সুফল পাবেন। ইতোমধ্যে ভাঙ্গা থেকে বেনাপোল পর্যন্ত রেলপথের ৭৩ ভাগ কাজ শেষ হয়েছে। কোনো প্রকার ক্রসিং ছাড়াই ঢাকা থেকে বেনাপোল পর্যন্ত রেল চলাচল করবে।

বিএনপির সঙ্গে সংলাপ ও নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, নির্বাচনের জন্য কেউ আলোচনা করতে চাইলে বাধা নেই। তবে নির্বাচন বানচাল করার জন্য কথা বলতে চায়লে একটা নির্বাচিত গণতান্ত্রিক সরকারের ক্ষেত্রে তা গ্রহণযোগ্য নয়।

এর আগে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন নড়াইলের লোহাগড়ায় নির্মাণাধীন রেললাইন পরিদর্শন করেন। এছাড়া প্রকল্প সংশ্লিষ্ট সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন মন্ত্রী।

এসময় সেনাবাহিনীর কর্মকর্তারা ছাড়াও উপস্থিত ছিলেন- নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //