কুমিল্লায় কাভার্ডভ্যান-পিকআপ সংঘর্ষে নিহত ৪

কুমিল্লায় কিশোর খেলোয়ারদের বহনকারী একটি পিকআপ ভ্যান খেলার মাঠে যাওয়ার পথে দ্রুতগামী একটি কাভার্ডভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে তিন স্কুলছাত্রসহ চার জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন খেলোয়ারসহ অন্তত ১৫ জন। আজ রবিবার (১১ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালবাগ এলাকায় ইউটার্নে এ দুর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- লালবাগ গ্রামের পিকআপ ভ্যান চালক মোরশেদ, স্কুলছাত্র সাকিব, সৈকত ও ফয়সাল। চালক ছাড়া হতাহতদের সবাই স্কুলছাত্র।

আহতদের ঢাকা ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন বেসরকারি হাসপাতালে পাঠানো হয়েছে। রাত সাড়ে ৭ টায় হাইওয়ে ও থানা পুলিশ এবং হাসপাতাল সূত্রে এসব বিষয় নিশ্চিত করেন। 

জানা যায়, একটি খোলা পিকআপ ভ্যানে করে ২০-২৫ জনের একদল কিশোর খেলোয়ার সদর দক্ষিণ উপজেলা পরিষদ মাঠে খেলায় অংশ নিতে যাচ্ছিল।

ওই মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ ১৭) এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনূর্ধ ১৭) -এর খেলা ছিল।

বিকেলে ওই মাঠে বারপাড়া বনাম জোড়কানন (পূর্ব) ইউনিয়নের মধ্যে খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সদর দক্ষিণ উপজেলা পরিষদ মাঠে যাওয়ার পথে মহাসড়কের লালবাগ এলাকায় ইউটার্নে পৌঁছানোর পর বেপরোয়া গতির একটি কাভার্ডভ্যান ওই পিকআপকে ধাক্কা দেয়। এতে পিকআপটি মহাসড়কের পাশে উল্টে যায়।

এতে খেলোয়াররাও ওই পিকআপের নিচে চাপা পড়ে। খবর পেয়ে পুলিশ, হাইওয়ে পুলিশ ও সদর দক্ষিণ ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে।

পরে ক্রেন দিয়ে কাভার্ড ভ্যান সরিয়ে খেলোয়ারদের উদ্ধার করা হয়। ৫টি অ্যাম্বুল্যান্সে করে হতাহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সেখানে পিকআপ চালক লালবাগ গ্রামের আলী আহাম্মদের ছেলে মোরশেদ এবং একই গ্রামের মোহন মিয়ার ছেলে ৯ম শ্রেণির ছাত্র সৈকতকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

ঢাকায় নেওয়ার পথে মারা যান একই গ্রামের শাহ আলমের ছেলে ১০ম শ্রেণির ছাত্র সাকিবকে ও ভুতা মিয়ার ছেলে ফয়সাল। 

নিহত সাকিবের চাচা রবিউল জানান, আশঙ্কাজনক অবস্থায় সাকিব ও ফয়সালকে ঢাকা নেওয়ার পথে দাউদকান্দি যাওয়ার পর তারা মারা যায়। তাদেরকে বাড়ির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছে।

সদর দক্ষিণ মডেল থানার ওসি দেবাশীষ চৌধুরী জানান, এদুর্ঘটনায় হতাহতরা পিকআপে করে স্থানীয় লালবাগ হাইস্কুল থেকে সদর দক্ষিণ উপজেলা মাঠে বঙ্গবন্ধু অনূর্ধ ১৭ ফুটবল খেলায় অংশ নিতে যাচ্ছিল। চারজন মারা যাওয়ার খবর পেয়েছি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। 

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. নিশাদ সুলতানা জানান, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শুভাশিষ ঘোষ তিনি জানান, দুর্ঘটনায় হতাহতের বিষয়ে আমরা মর্মাহত, তাই নির্ধারিত খেলাটি স্থগিত করা হয়েছে। আহতদের চিকিৎসার ব্যাপারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তদারকি করা হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //