পুঠিয়ায় ৩ ফার্মেসিকে জরিমানা করায় ধর্মঘট

রাজশাহীর পুঠিয়ায় সদর এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তিনটি ফার্মেসিকে জরিমানা করার প্রতিবাদে সব ফার্মেসি বন্ধ করে দিয়েছে ওষুধ ব্যবসায়ীরা।

আজ মঙ্গলবার (১৩ জুন) বেলা সাড়ে ১২টার দিকে উপজেলা সদর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আরাফাত আমান আজিজ। এতে সহযোগিতা করেন ওষুধ প্রশাসন, রাজশাহী কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মাখনুত্তন তাবাসসুম এবং থানা পুলিশের একটি টিম।

এঘটনার প্রতিবাদে দুপুর ১২টা থেকে অনির্দিষ্টকালের জন্য ফার্মেসি বন্ধ রাখার সিদ্ধান্ত দেয় বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশনের পুঠিয়া উপজেলা শাখার সাবেক সভাপতি মকলেছুর রহমান রাজু।

এদিকে কোনো রকম ঘোষণা ছাড়া ওষুধের দোকানে ধর্মঘট ডেকে সব ওষুধের দোকান বন্ধ রাখায় রোগীদের চরম ভোগান্তিতে পড়তে হয়। প্রয়োজনীয় ওষুধ না পেয়ে হয়রানির মধ্যে পড়েছেন রোগীর স্বজনরাও। এসময় বিভিন্ন ফার্মেসিতে প্রেসক্রিপশন নিয়ে ওষুধের জন্য দৌঁড়ঝাপ শুরু করেন স্থানীয়রা।

জানা গেছে, থানা রোডের ‘রাজ ফার্মেসি, বিসমিল্লাহ ফার্মেসি ও আরাবি ফার্মেসিকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও ফিজিশিয়ান স্যাম্পল সংরক্ষণ এবং বিক্রয় করায় দায়ে ড্রাগ এ্যাক্ট-১৯৪০ এর ২৭ ধারা মোতাবেক তিন দোকানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

মানুষকে বাঁচাতে ও মানুষের কল্যাণের জন্য এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুরুল হাই মোহাস্মদ আনাছ্।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //