সম্ভ্রম বাঁচাতে চলন্ত বাস থেকে লাফ

ময়মনসিংহের ভালুকায় চলন্ত বাসে এক নারী গার্মেন্টসকর্মীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। ওই নারী নিজের সম্ভ্রম রক্ষা করতে বাস থেকে লাফ দিয়ে রাস্তায় পড়ে গুরুতর আহত হয়েছেন। তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

মাওনা রিদিশা গার্মেন্টস থেকে কাজ শেষে প্রতিদিনের ন্যায় গত শুক্রবার রাত সাড়ে ৯টার বাসযোগে ভালুকা ফিরছিলেন দুই সন্তানের জননী ৩৮ বছর বয়সী ওই নারী। ভালুকার সিডস্টোর এলাকায় বাসের সকল যাত্রী নেমে গেলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মায়ের মসজিদ এলাকায় তার সম্ভ্রমহানির চেষ্টা করা হয়।

এসময় ওই নারী বাসের চালকসহ তিনজনের কাছ থেকে নিজেকে রক্ষা করতে চলন্তবাস থেকে লাফ দেন। পরে স্থানীয়রা তাকে প্রথমে একটি ক্লিনিকে ভর্তি করেন। সেখানে তার অবস্থার অবনতি হলে রাতেই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

ওই নারীর স্বজনরা বলেন, তার দুই ছেলেকে পড়াশোনা করানোর জন্য ৮ থেকে ১০ বছর ধরে তিনি গার্মেন্টসে কাজ করছেন। যারা তার সম্ভ্রমহানির চেষ্টা করে মৃত্যুর মুখে টেলে দিয়েছেন তাদের সর্বোচ্চ শাস্তির দাবি করেন।

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, ঘটনার পর অভিযান চালিয়ে বাসসহ বাসের চালক রাকিব হোসেন, সহকারী আরিফ হোসেন এবং আনন্দ দাশকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার মামলা হয়েছে।

ময়মনসিংহ পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেন, ওই গার্মেস্টসকর্মী কাজ শেষে বাসায় ফিরছিলেন। পথিমধ্যে অন্যান্য যাত্রী নেমে গেল ওই নারী একা হয়ে যায়। এই সুযোগে বাসের চালক, হেলপারসহ তিনজন ওই নারীকে ধর্ষণ চেষ্টা করেন। ওই সময় এই নারী কোন উপায় না পেয়ে বাস থেকে লাফ দিয়ে বাঁচার চেষ্টা করেন। এতে ওই নারী গুরুতর আহত। পরে স্থানীয়রা ওই নারীকে প্রথমে ভালুকা সিডস্টোর একটি ক্লিনিকে ভর্তি করে। পরে তার অবস্থার অবনতি হলে ভোররাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সকালে হাসপাতালে দিয়ে ওই নারীর খোঁজখবর নিয়েছি। পরিবারটির পাশে আমরা রয়েছি। দোষীদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনার চেষ্টা করব।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের চিকিৎসক কামাল হোসেন বলেন, ওই নারী মাথায় গুরুতর আঘাত পেয়েছেন। অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে। আমরা পরীক্ষানিরীক্ষা করছি। তিনদিন অভজারভেশনে রাখতে চাই। অবস্থার উন্নতি না হলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //