তিন জেলায় বজ্রপাতে ৫ জনের মৃত্যু

দেশের তিন জেলায় বজ্রপাতে পাঁচ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে খুলনার দাকোপে ৩ জন, সাতক্ষীরার শ্যামনগরে ১ জন এবং রাজশাহী মহানগরীতে একজন নিহত হয়েছেন। আজ রবিবার (১৮ জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত এসব ঘটনা ঘটে।

সাম্প্রতিক দেশকালের জেলা প্রতিনিধিদের পাঠানো খবর-

খুলনা:

খুলনার দাকোপ উপজেলায় বজ্রপাতে ৩ জনের মৃত্যু হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সকাল ৯টায় আজিজুল শেখসহ তিনজন ঘেরে মাটি কাটার কাজ করছিলেন। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই আজিজুলের মৃত্যু হয়। তবে বাকি দু’জন অক্ষত আছেন।

কালাবগী গ্রামে সকালে সুজিত রায়সহ কয়েকজন নদীতে মাছ ধরছিলেন। এ সময় বজ্রপাতে তার মৃত্যু হয়। এ ছাড়া একই গ্রামের জেলে আনিস গাজী, ইসমাইল, রিপন বৈদ্য ও শাহরিয়া বেগম কিছুটা আহত হয়েছেন।

অন্যদিকে সকাল সাড়ে ৯টায় বটবুনিয়া এলাকায় নদীতে নৌকায় করে বাঁশ বিক্রির সময় বজ্রপাতে খোরশেদ শেখের মৃত্যু হয়।

দাকোপের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বজ্রপাতে তিনজনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

সাতক্ষীরা:

সাতক্ষীরার শ্যামনগরে বজ্রপাতে বাবার সামনে ছেলে শ্রীনিবাস বৈদ্য অঙ্কুর মারা গেছেন। রবিবার সকাল ১০টার দিকে শ্যামনগর উপজেলার চাঁদখালী গ্রামে এ ঘটনা ঘটে।

শ্রীনিবাস চাঁদখালী গ্রামের পরিমল বৈদ্যের একমাত্র ছেলে। রমজান ইউপির সাবেক সদস্য আবদুল মাজেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

মাজেদ জানান, শ্রীনিবাস বৈদ্য অঙ্কুর তার বাবা, স্ত্রী ও এক বছর বয়সি শিশুকে নিয়ে শ্বশুরবাড়ি পাশের গ্রাম জেলেখালী যাচ্ছিলেন। সকাল ১০টার দিকে বিলের মধ্য দিয়ে যাওয়ার সময় আকাশ মেঘলা হয়ে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়া শুরু হয়।

এ সময় আকস্মিক বজ্রপাতে ঘটনাস্থলেই অঙ্কুর মারা যান। একটু দূরে থাকায় রক্ষা পায় বাবা, স্ত্রী ও সন্তান। তারা আহত হয়েছেন। স্থানীয়রা তাদের উদ্ধার করে শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। 

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম বাদল বলেন, আকস্মিক বজ্রপাতে শ্রীনিবাসের মৃত্যু হয়েছে। তবে সঙ্গে থাকা অন্যরা সুস্থ আছেন।

রাজশাহী:

রাজশাহী মহানেগরীতে বজ্রপাতে এক যুবকের মৃত্যু হয়েছে। তার নাম সাহাবুল ইসলাম। তিনি সম্প্রতি রাজশাহী কলেজ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

তার বাড়ি জেলার মোহনপুর উপজেলায়। চাকরির পরীক্ষার প্রস্তুতি নেওয়ার জন্য নগরীর হেতেম খাঁ এলাকার একটি ছাত্রাবাসে থাকতেন তিনি।

জানা গেছে, সাহাবুল বিকেলে ছাত্রাবাসের ছাদে বৃষ্টিতে ভেজার সময় বজ্রপাতে আহত হন। তাকে দ্রুত উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বোয়ালিয়া মডেল থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন বলেন, মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ মর্গে নেওয়া হয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //