বেতন বোনাস দাবিতে মহাসড়ক অবরোধ

নরসিংদীতে বেতন বোনাসের দাবিতে পাঁচদোনা-টঙ্গি মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে পাকিজা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান মমটেক্স হোম ফ্যাশনের শ্রমিকরা।

আজ সোমবার (১৯ জুন) সকালে পাঁচদোনা-টঙ্গি মহাসড়কের জাঙ্গাল গ্রামে অবস্থিত মমটেক্স হোম ফ্যাশন ফ্যাক্টরির পাশে সড়কে এই বিক্ষোভ করা হয়। এতে সকাল নয়টা থেকে সড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, তারা দীর্ঘদিন ধরে প্রতিষ্ঠান থেকে ঠিকমত বেতন বোনাস পাচ্ছে না। কর্তৃপক্ষ নিজেদের ইচ্ছেমত কিস্তি আকারে অল্প অল্প করে টাকা দিচ্ছে। এ অবস্থায় তারা বাধ্য হয়ে সড়ক অবরোধ করে।

এদিকে সড়ক অবরোধ নিতে কাজ করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ প্রশাসনের কর্মকর্তারা। অবরোধের কারণে পাঁচদোনা থেকে ঘোড়াশাল শহীদ ময়েজ উদ্দিন সেতু পর্যন্ত যানজট লেগে যায়। এতে করে দুর্ভোগে পড়ে যান চলাচলকারীরা। পরে দ্রুত শ্রমিকদের বেতন বোনাস পরিশোধের আশ্বাসে দীর্ঘ ৬ ঘণ্টা পর বিকাল ৩টার সময় সড়ক অবরোধ তুলে নিয়ে কাজে যোগ দেয় শ্রমিকরা। কারখানাটিতে প্রায় আট হাজার শ্রমিক কর্মরত রয়েছেন।

অবরোধ চলাকালে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি ) মেহেদি হাসান কাউসার, নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শহিদুল্লাহ সোহাগসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সদস্যরা উপস্থিত ছিলেন।

মমটেক্স হোম ফ্যাশন ফ্যাক্টরির ম্যানেজার আবুল বাশার জানান, শ্রমিকদের আন্দোলনের মুখে কর্তৃপক্ষ তাদের সকল দাবি মেনে নেয়। পর্যায়ক্রমে তাদের সকল বেতন ও বোনাস পরিশোধ করা হবে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //