টেকনাফে অপরাধের মূলহোতা আটক

কক্সবাজারের টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প ঘেঁষা পাহাড় ঘিরে সক্রিয় ৪-৫টি সংঘবদ্ধ ডাকাত দল। বিশেষ করে ডাকাতি ছাড়াও তারা সাগরপথে মানবপাচার, অপহরণ, মাদক কারবারে জড়িত। এসব দলের মূলহোতা ডাকাত আরিফুল ইসলাম।

আজ সোমবার (১৯ জুন) ভোরে টেকনাফের নতুন পল্লানপাড়া পাহাড়ি বৈদ্যঘোনা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব-১৫।

র‌্যাব বলছে, আটক আব্দুল আরফ ওরফে আরিফুল ইসলাম (৪৬) টেকনাফের নতুন পল্লান পাড়া মৃত সিরাজুল ইসলাম মেম্বারের ছেলে। তিনি সাগর পথে মানব পাচারের মূলহোতা। রোহিঙ্গাদের পাশাপাশি স্থানীয় মানুষদের জিম্মি করে মোটা অংকের টাকার বিনিময়ে মিয়ানমার ও মালয়েশিয়ায় পাচার করতেন। তার ভাই ইউপি সদস্য মো. ফারুক মেম্বারের ছত্রছায়ায় এলাকায় ভয়ংকর মানব পাচার সিন্ডিকেট রয়েছে। এমন কি এসব কাজে ব্যবহার করতে কিশোর গ্যাংও গড়ে তোলে। তার বিরুদ্ধে মানবপাচার, ডাকাতি ও মাদকসহ থানায় একাধিক মামলা রয়েছে।

এ বিষয়ে কক্সবাজারের র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫) এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী জানান, পাহাড় কেন্দ্রিক শীর্ষ ডাকাত এবং মানব পাচারের মূলহোতা আরিফের অবস্থানের খবরে র‌্যাব ওই এলাকা ঘিরে অভিযান পরিচালনা করে। এসময় পালানো চেষ্টাকালে তাকে আটক করা হয়। সে জিজ্ঞাসাবাদে স্বীকার করে দীর্ঘ দিন ধরে পাহাড় কেন্দ্রিক মাদক, অপহরণ মানব পাচারসহ ডাকাতির আস্তানা গড়ে তোলেন। আমরা তার সহযোগীদের ধরতে অভিযান অব্যাহত রেখেছি।

এ বিষয়ে টেকনাফ মডেল থানার ওসি আব্দুল হালিম জানান, পাহাড়ের ত্রাস শীর্ষ ডাকাত ও মানব পাচারের মূলহোতা আটক আরিফুল ইসলামকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদে রিমান্ড চাওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //